Advertisement
post office franchise
Advertisement

Business Opportunities With Post Office – পোষ্ট অফিসের ফ্রাঞ্চাইজি নিয়ে মাসে কমপক্ষে ৩০০০০ টাকা আয় করুন।

বর্তমানে চাকরীর বাজার খারাপ। বছর বছর পরীক্ষা দিয়েও চাকরী হচ্ছেনা? সমাজে টিকে থাকতে চাকরীই সব নয়। চাকরি ছারাও অনেক সম্মানজনক পেশা রয়েছে। অপর দিকে প্রাইভেট সেক্টরে যারা চাকরি করেন, তাদের ও চাপ ক্রমে ক্রমে বাড়তে থাকে।

কাজের ধরন (Business Opportunities With Post Office)

আর দরকার নেই সরকারী চাকরীর অপেক্ষায় বসে থাকা। কিম্বা দিনরাত কর্পোরেট অফিসে খেটে অর্থ উপার্জন করার প্রয়োজন হবে না যদি আপনি পোস্ট অফিসের সাথে এই ব্যবসা (Business opportunities with Post Office) শুরু করেন। এই ব্যবসার মাধ্যমে আপনি প্রতি মাসে প্রায় ৩০ হাজার টাকা উপার্জন করতে পারবেন,এবং তার জন্য প্রয়োজন খুবই স্বল্প বিনিয়োগ। কিভাবে এই ব্যবসা শুরু করবেন এবং এর মাধ্যমে আপনার কত উপার্জন হতে পারে বিস্তারিত জেনে নিতে পারেন নিচে দেওয়া তথ্যের মাধ্যমে।

Advertisement

এবারে অর্থ উপার্জনের জন্য প্রয়োজন হবে না সরকারী চাকরীর কিম্বা, কোনো নির্দিষ্ট কর্পোরেট অফিসের চাকরি (Business opportunities with Post Office), এবারে প্রচুর অর্থ উপার্জন করতে পারবেন পোস্ট অফিস থেকেই আর তার বিনিয়োগের (Investment) পরিমাণ শুধু মাত্র ৫০০০ টাকা। তাহলে অতি অল্প বিনিয়োগে গড়ে তুলতে পারেন পোস্টঅফিস ফ্র্যাঞ্চাইজির ব্যবসা।

আমাদের গোটা দেশে প্রায় ১.৫৫ লক্ষ পোস্ট অফিসের (Post Office) অবস্থান। কিন্তু আবার অনেক প্রত্যন্ত অঞ্চলে পোস্ট অফিসের অবস্থান দেখা যায় না। পোস্ট অফিসের অনুপস্থিতি পূরণ করতে সেইসব অঞ্চলে গড়ে ওঠে পোস্ট অফিস ফ্র্যাঞ্চাইজি।

EK24 News

বর্তমানে পোস্ট অফিসের পরিষেবা বৃদ্ধি:

বর্তমানে বিভিন্ন সরকারি-বেসরকারি ব্যাংকগুলোর সাথে পাল্লা দিতে পোস্ট অফিসও (পোস্ট অফিস) এখন নানা রকম পরিষেবার বৃদ্ধি করছে। শুধুমাত্র চিঠি, মানিঅর্ডার, স্ট্যাম্প ডিউটি এই সমস্ত কাজে সীমাবদ্ধ নেই পোস্ট অফিসে। সম্প্রতি পোস্ট অফিসের জনপ্রিয় হল স্মল সেভিংস। পোস্ট অফিসে সুদের হার আকর্ষণীয়, তাই বহু সংখ্যক গ্রাহক পোস্ট অফিসে টাকা সঞ্চয় করে থাকে। আর সম্প্রতি ডাক ব্যবস্থার মাধ্যমে বিভিন্ন অঞ্চলে পাঠানো হয়ে থাকে প্রয়োজনীয় স্টেশনারি দ্রব্য। তাই সরকার এক নতুন উদ্যোগের মাধ্যমে আরো অনেক প্রত্যন্ত অঞ্চলে এই পোস্ট অফিসের পরিষেবা প্রদান করতে প্রচেষ্টায় রয়েছে এবং এই উদ্যোগ পূরণ করতে ভারতীয় সরকার এই বিশাল নেটওয়ার্ককে কাজে লাগাতে চলেছে।

Advertisement

কত ধরনের ফ্র্যাঞ্চাইজি (Business Opportunities With Post Office)

সাধারণত পোস্ট অফিসে দুই ধরনের ফ্র্যাঞ্চাইজি (Post Office Franchisees) হয়ে থাকে। একধরনের ফ্র্যাঞ্চাইজি হয় পোস্টাল এজেন্ট ফ্র্যাঞ্চাইজি। এবং এটি ছাড়াও ফ্র্যাঞ্চাইজি আউটলেট নেওয়া যেতে পারে। এই ক্ষেত্রে যে সমস্ত অঞ্চলে পোস্ট অফিস সেন্টার গড়ে ওঠেনি সেখানে ফ্র্যাঞ্চাইজি আউটলেট নেওয়া যেতে পারে। তাহলে যাবতীয় পরিষেবা ইন্ডিয়ান পোস্ট এর মাধ্যমেই সম্পন্ন হবে।

ফ্র্যাঞ্চাইজির (Franchises) ক্ষেত্রে বিনিয়োগের পরিমাণ

যদি পোস্ট অফিসের ফ্র্যাঞ্চাইজি আউটলেট নিতে চান তাহলে তুলনামূলকভাবে ফ্র্যাঞ্চাইজি পোস্টাল এজেন্সির থেকে কম টাকা বিনিয়োগ করতে হবে। কারণ স্টেশনারি দ্রব্য ছাড়াও আরো অনেক কিছু ক্রয় করার থাকে সেই ক্ষেত্রে এজেন্টের বেশি টাকা দিতে হয়।

ফ্র্যাঞ্চাইজি নিতে প্রয়োজনীয় কি কি ??

যদি পোস্ট অফিসের ফ্র্যাঞ্চাইজি নিতে চান তাহলে অবশ্যই আপনার বয়স ১৮ বছরের উর্ধ্বে থাকা প্রয়োজন। এবং ভারতের নাগরিকত্ব অত্যাবশ্যক এছাড়াও অবশ্যই আপনার কাছে অষ্টম পাশের সার্টিফিকেট রাখতে হবে। এই ফ্রাঞ্চাইজি নিতে হলে আপনার রাস্তার পাশে অফিস করার জায়গা থাকতে হবে। ভাড়া নিতে চাইলেও লিগ্যাল পেপার দেখাতে হবে। পোস্ট অফিস খোলার জন্য প্রয়োজন কমপক্ষে ২০০ স্কয়ার ফিট জায়গা। (Business opportunities with Post Office)।

Advertisement

এই সমস্ত প্রয়োজনীয় নিয়মগুলি মেনে চলার চলার পর আপনাকে একটি মৌ স্বাক্ষর করতে হবে ইন্ডিয়ান পোস্টের সঙ্গে। এবং সবশেষে পুরোপুরিভাবে পোস্ট অফিসের ফ্র্যাঞ্চাইজি নিতে সিকিউরিটি ডিপোজিট হিসেবে জমা করতে হবে মাত্র পাঁচ হাজার টাকা।

এই মাধ্যমে উপার্জন কত টাকা হতে পারে!

বিনিয়োগকারী পোস্ট অফিসের ফ্র্যাঞ্চাইজির (Post Office Franchises) মাধ্যমে প্রতি স্পিড পোস্ট (Speed Post) থেকে ৫ টাকা করে এবং প্রতি মানি অর্ডার (Money Orde) থেকে ৩ থেকে ৫ টাকা করে আয় (Income) করতে পারেন। এবং ৫ শতাংশ কমিশন পেয়ে যাবেন পোস্টাল ষ্ট্যাম্প(Postal stamp) এবং স্টেশনারি(stationery) থেকে। এবং অন্যান্য বিভিন্ন ধরনের পরিষেবার জন্য রয়েছে আলাদা আলাদা কমিশন।

আরও পড়ুন, অনলাইনে বিনা ইনভেস্টে ব্যাবসা করতে চাইলে এখানে ক্লিক করুন

২০ শতাংশ অতিরিক্ত কমিশন পাওয়া যেতে পারে প্রতিমাসে ১০০০ টি রেজিস্ট্রি ও স্পিড পোস্টের মাধ্যমে। এছাড়াও ফ্র্যাঞ্চাইজি ক্রেতা প্রায় ৪০ শতাংশ পেতে পারেন পোস্টাল ডিপার্টমেন্টের রিটেল পরিষেবার আয় থেকে। এই ভাবেই পোস্ট অফিসের ফ্র্যাঞ্চাইজি ব্যবসার মাধ্যমে (Business opportunities with Post Office) আপনি প্রায় অনেক সংখ্যক অর্থ উপার্জন (Income) করতে পারেন। আপনারা যদি এই সুবিধা নিতে চান তবে নিচে কমেন্ট করুন।

Advertisement

আরও পড়ুন, ফ্রিতে ষ্টেট ব্যাংকের ফ্রাঞ্চাইজি এবং পরিবারের একজনের সিকুরিটি গার্ডের চাকরি পেতে এখানে ক্লিক করুন

Advertisement
Advertisement
110 thoughts on “Business Opportunities With Post Office – রাস্তার পাশে বাড়ী থাকলে, বিনা ইনভেস্টে পোষ্ট অফিসের সাথে ব্যাবসা করে মাসে ৩০ হাজার টাকা আয় করার সুবর্ণ সুযোগ।”
    1. কিভাবে পোস্ট অফিসের সাথে ব্যবসা করে 30 হাজার টাকা ইনকাম করব। এবং যোগাযোগ কোন জায়গায় করবো তা দয়া করে বলে দিন। আমি আমার ইমেইল এড্রেস দিয়ে দিয়েছি। আমার অনুরোধ আপনারা রাখলে আপনাদের নিকট আমি চির কৃতজ্ঞ থাকবো।

  1. Advertisement
  2. Advertisement
  3. I am interested for this opportunity. If you give me this opportunity, i will try my best. Thank you.

    1. আমি পোস্ট অফিস এর কাজ করতে চাই আমার নাম্বার 9874071180

  4. Advertisement
  5. Good Idea. How can I contact? Kindly detaise information send. Who guide me. Where I contact???
    My contact number-9331332397

  6. Advertisement
  7. আমি একটি বেকার ছেলে🙂😞আমি কাজটা তে আগ্রহী ,,বেশ ভালো লাগলো কাজটা❤️❤️জানি না কমেন্ট টা করার পরেও কোনো উপকার পাবো কিনা🙂তবে যদি কিছু উপকার পেয়ে থাকি তাহলে অনেক উপকার হতো🙂🙂🙏🙏🙏🙏🙏

  8. Advertisement
  9. Advertisement
  10. I interested for post office franchise.. so pleased kindly discuss this franchise details..
    Pn no – 8013452652

  11. আমি একটি বেকার ছেলে🙂😞আমি কাজটা তে আগ্রহী ,,বেশ ভালো লাগলো কাজটা❤️❤️জানি না কমেন্ট টা করার পরেও কোনো উপকার পাবো কিনা🙂তবে যদি কিছু উপকার পেয়ে থাকি তাহলে অনেক উপকার হতো

  12. Advertisement
  13. Advertisement
  14. আমি পোস্ট অফিসের এই কাজ নিতে চাই এবং কাজ টি মনোযোগ সহকারে করতে চাই, কাজটি করতে পারলে আমি আমার বেকার জীবন টাকে একটু সাহায্য করতে পারবো, বাবা মায়ের সাংসারিক কষ্ট টা একটু কমিয়ে নিজের কাঁধে তুলে নিতে পারবো। আমার যোগাযোগ ফোন নাম্বার- 9679979118, 7585988111
    ইমেইল- [email protected]

  15. Advertisement
  16. Advertisement
  17. আমি করতে চাই কিভাবে কাজের জন্য কার সাথে কোন ফোন নম্বর এ যোগাযোগ করব জানাবেন।

  18. Advertisement
  19. Advertisement
  20. Advertisement
  21. Advertisement
  22. Advertisement
  23. Advertisement
  24. Advertisement
  25. I realy need this offer..I have own house in road side.with enough space.
    I’m living in berhampore WB.
    I’m diplomatic But I’m still workless.so me & my family so depressed.so I want this job.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement