Business Ideas In India – ফ্রিতে আধার কার্ডের ফ্রাঞ্চাইজি নিয়ে মাসে লাখ টাকা আয় করুন

Business Ideas In India – Aadhaar Card Franchise

আপনি কি আধার সেন্টার বা আধার ফ্রাঞ্চাইজি খুলে রোজগার করতে চান (Business Ideas In India)? তাহলে জেনে নিন কি ভাবে আপনি আধার সেন্টার (Aadhaar Card Franchise) খুলে টাকা উপার্জন করতে পারবেন। অতিমারী আবহে কিছুদিন আধার এনরোল এর কাজ শুধুমাত্র স্থায়ী কেন্দ্রেই হচ্ছিল। এবার আপনি চাইলে আপনার নিজের নামে আধার এনরোলমেন্ট সেন্টার (aadhaar enrollment centre) খুলতে পারেন। কি কি করতে হবে দেখে নিন।

Advertisement

আধার সেন্টার খোলার কাজ এমন কিছু জটিল নয়। তবে কিছু নিয়ম ও কিছু সুনির্দিষ্ট পদক্ষেপ আপনাকে অবলম্বন করতে হবে । চলুন জেনে নেওয়া যাক আধার সেন্টার খোলার জন্য কী কী করতে হবে। (Business Ideas In India)

Advertisement

 ১) Aadhar Card Franchise Exam দিতে হবে

আপনি যদি আধার সেন্টার (aadhaar enrollment centre) খুলতে চান তাহলে সবার প্রথম আপনাকে একটি সহজ পরীক্ষা দিতে হবে যেটি নেবে UIDAI । পরীক্ষার কথা সুনেই পিছিয়ে যাবেন না, আপনি যদি অনলাইনে ফর্ম ফিলাপ করতে জানেন এবং ছবি আপলোড, টাইপিং এবং কম্পিউটারের প্রাথমিক গ্যান সম্পর্কে জানেন তবে খুব সহজেই এই পরীক্ষায় পাস করতে পারবেন।

এই পরীক্ষায় আপনি যদি সঠিক ও সফল ভাবে পাস করতে পারেন তাহলে আপনিও খুলে ফেলতে পারেন আধারের ফ্রাঞ্চাইজি। এই পরীক্ষায় পাস করার পর আপনাকে একটি আধারের সার্ভিস সেন্টার খোলার জন্য লাইসেন্স দেওয়া হবে। এই লাইসেন্সের মাধ্যমেই আপনি এনরোলমেন্ট এবং বায়োমেট্রিক করতে পারবেন। এবং এরই সাথে আপনাকে কমন সার্ভিস সেন্টারের (Common Service Centre) রেজিস্ট্রেশন করতে হবে। এই কাজটি সম্পূর্ণ হওয়ার পর আপনি খুলে ফেলতে পারবেন আপনার নিজের আধারের সেন্টার। (aadhaar enrollment center)

আরও পড়ুন, পোষ্ট অফিসের ফ্রাঞ্চাইজি নিতে এখানে ক্লিক করুন

কিভাবে Common Service Center এ রেজিস্ট্রেশন করবেন?

আপনি হয়ত চিন্তা করছেন যে কি ভাবে আপনি কমন সার্ভিস সেন্টারে রেজিস্ট্রেশন করাবেন, চিন্তার কিছু কারন নেই আমাদের এই প্রতিবেদনটি আপনাদের জন্য একটি সহজ ও সরল তালিকা বানিয়াছে যেটির সাহায্যে খুবই সহজ উপায়ে আপনি কমন সার্ভিস সেন্টেরে রেজিস্ট্রেশন করাতে পারবেন। চলুন দেখে নেওয়া যাক কি কি ভাবে কমন সার্ভিস সেন্টেরে আপনি রেজিস্ট্রেশান করাবেন। (Business Ideas In India)

Advertisement

১) প্রথমে আপনাকে NSEIT এর অফিশিয়াল ওয়েবসাইটে যেতে হবে।
২)  সেখানে আপনার আধার নাম্বার এবং সমস্ত ডিটেইলস দিয়ে নতুন একাউন্ট বানাতে হবে।
৩) এরপর ভেরিফিকেশনের জন্য আপনি একটি XML ফাইল পাবেন। (Business Ideas In India)

৪) XML ফাইল এবং শেয়ার কোডের জন্য আপনি আধারের ওয়েবসাইট থেকে নিজের অনলাইন e-Aadhar ডাউনলোড করাবেন
৫) ওখান থেকে ডাউনলোড করলে XML ফাইল এবং শেয়ার কোড দুটোই ডাউনলোড হবে। এই দুটো ব্যবহার করতে হবে।
৬) একটি ফর্মে নিজের ব্যক্তিগত তথ্যাদি দিতে হবে, এরপর সাবমিট করার পর আপনার ফোন নম্বরে ও ইমেইল আইডিতে ইউজার আইডি ও পাসওয়ার্ড আসবে। (Business Ideas In India)

৭) সেখান থেকে আধার টেস্টিং সার্টিফিকেশন পোর্টালে লগইন করতে পারবেন। লগিন করে নিজের ছবি এবং সিগনেচার আপলোড করে আবদন করতে পারবেন।
৮) আপনার আবেদন মঞ্জুর হলে আপনি রিপ্লাই পাবেন। সমস্ত পদ্ধতি সঠিকভাবে হলে আপনি খুবই সহজে খুলে ফেলতে পারবেন আধার ফ্রাঞ্চাইজি। খুবই সহজ প্রক্রিয়া, একবার লগিন করে দেখুন, নিজেই পারবেন। আপনাদের কোনও মন্তব্য বা জানার থাকলে নিচে কমেন্ট করতে পারেন

আরও পড়ুন, আমুল দুধের ফ্রাঞ্চাইজি নিতে এখানে ক্লিক করুন

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment