BSNL Recharge Plan – বিএসএনএল এর মহা ধামাকা, মাত্র 20 টাকায় মিলবে আনলিমিটেড ইন্টারনেট ও কল, সপ্তাহ জুড়ে

BSNL Recharge Plan -আবার ফিরে এলো কম দামে আনলিমিটেড প্লান

বর্তমানে আমাদের দৈনন্দিন জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ হলো ইন্টারনেট মাধ্যম (BSNL Recharge Plan)। ইন্টারনেট ছাড়া আমরা প্রায় অকেজো বলতে গেলে। আর এরই মধ্যে সমস্ত রিচার্জের খরচ বাড়ায় গ্রহকদের উপর চাপ বাড়তে থাকে। তাই সম্প্রতি বিভিন্ন টেলিকম সংস্থাগুলি আবার গ্রাহকদের জন্য আকর্ষণীয় অনেক ইন্টারনেট রিচার্জ প্ল্যান অফার চালু করেছ। আর সেখানে কার্যত বাজিমাত করলো সরকারী টেলিকম সংস্থা BSNL.

Advertisement

যে সমস্ত অফার প্ল্যান গুলোতে অল্প টাকায় অনেক বেশি পরিমাণে নেট পাওয়া যায়। কিন্তু এই রিচার্জ প্ল্যান গুলোর আরও একটি বৈশিষ্ট্য হলো এটি প্রতিদিন লিমিটেড ডেটা প্যাক হয়ে থাকে। অর্থাৎ প্রতিদিনের জন্য ইন্টারনেট এর পরিমান নির্দিষ্ট করা থাকে (BSNL Recharge Plan) ।

Advertisement

দেখুন – জলের দামে আনলিমিটেড কল আর ইন্টারনেট প্লান দিচ্ছে BSNL

কিন্তু সমস্যা দেখা দেয় তখনই যখন অনেকেই সেই যে তার ডেটা লিমিট নিয়মিত শেষ করে ফেলেন, লিমিট শেষ হওয়ার নির্দিষ্ট সময়ের আগেই (BSNL Recharge Plan)। কি সমস্যা থেকে মুক্তি পেতে বিএসএনএল (BSNL) নিয়ে এসেছে একটি অসাধারণ ডেটা ভাউচার প্ল্যান।যেটার সবচেয়ে সুবিধাজনক বৈশিষ্ট্য হলো প্রতিদিনের লিমিটের আগেই যদি শেষ হয়ে যায় তাহলে পরেও ডেটা প্যাক রিচার্জ করতে পারবেন আপনি।

বিএসএনএল ইউজারদের জন্য এই রিচার্জ প্ল্যান গুলি জেনে রাখা খুবই দরকার। চলুন এক নজরে সেই রিচার্জ প্ল্যান গুলো দেখে নিন (BSNL Recharge Plan)

Advertisement

বিএসএনএল গ্রাহকদের জন্য নিয়ে এসেছে কিছু লো কস্ট ডেটা প্ল্যান (Low Cost Data Plans) । যার মধ্যে তিনটি প্রিপেড প্ল্যান খুবই লাভজনক গ্রাহকদের জন্য। কারণ এই প্ল্যান গুলি কুড়ি টাকার কম এবং সর্বাধিক ২ জিবি পর্যন্ত ডেটা পাওয়া যাবে। এই ডেটা ভাউচার গুলো সস্তায় লাভজনক হয় জনসাধারণের জন্য (BSNL Recharge Plan) । তিনটি ভাউচার গুলি হল –

∆ ১৩ টাকার ডেটা ভাউচার (BSNL):
বিএসএনএল একটি ডেটা ভাউচার নিয়ে আসে যেটির দাম মাত্র তেরো টাকা। ১৩ টাকা দিয়ে আপনি এই প্ল্যানটি রিচার্জ করলে পেয়ে যাবেন ২ জিবি ইন্টারনেট (BSNL Recharge Plan) । তবে এই প্ল্যানের ভ্যালিডিটি একদিন, আপনি একদিনের জন্য পেয়ে যাবেন পুরো ২ জিবি ইন্টারনেট। কিন্তু এই প্ল্যান রিচার্জ করলে এসএমএস অথবা কলিং এর কোন সুবিধা পাওয়া যাবে না, শুধুমাত্র ডেটা রিচার্জের সুবিধা আছে এই প্ল্যানে।

∆ ১৬ টাকার রিচার্জ অফার (BSNL):
বিএসএনএল এর ইন্টারনেট রিচার্জ এর অফার এর মধ্যে আরো একটি প্রিপেইড রিচার্জ অফার রয়েছে যেটির দাম মাত্র ১৬ টাকা। ১৬ টাকা দিয়ে আপনি যদি এই প্ল্যানটি রিচার্জ করেন, তাহলে আপনি পেয়ে যাবেন ২ জিবি নেট প্যাক। ২৪ ঘন্টার জন্য আপনি এই ২জিবি ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। ২৪ ঘন্টার পর এই প্ল্যানের ভ্যালিডিটি আর বাড়ানো সম্ভব নয়।

∆ ১৯ টাকা রিচার্জ অফার (BSNL):
মাত্র ১৯ টাকা দিয়ে আপনি যদি বিএসএনএলের একটি ডাটা প্যাক রিচার্জ করেন তাহলে আপনি পাবেন ২ জিবি ডেটা (BSNL Recharge Plan) । আপনি সম্পূর্ণ একটি গোটা দিনের জন্যই ডেটা প্যাকের  ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। ইন্টারনেট ছাড়া কল অথবা এসএমএস এর কোন রকম সুবিধা এই রিচার্জ প্ল্যানের অফারে নেই।

আরও পড়ুন – উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য বড় ঘোষণা, এক সপ্তাহের মধ্যে করতে হবে

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment