Advertisement
bsnl new broadband plan
Advertisement

BSNL New Plan : আর নেট শেষ হওয়ার চিন্তা নেই, গ্রাহকরা পাবেন আনলিমিটেড ভয়েস কল এবং ডেটা।

আবারও প্রতিযোগিতায় নিজেকে এগিয়ে নিয়ে গেলো BSNL (BSNL New Plan)। বিগত দুবছরে মহামারীর কারণে ঘরে বসেই ইন্টারনেটের দ্বারা সমস্ত কাজ চালিয়ে যেতে হয়েছে সকল সংস্থাকে। তাই সাম্প্রতিককালে মানুষ ইন্টারনেটের ওপর তুলনমূলকভাবে বেশি নির্ভরশীল হয়ে পড়েছে। আর এই ইন্টারনেট পরিষেবাকে অব্যাহত রাখতে নতুন নতুন অফার আনছে বিভিন্ন ভারতীয় টেলিকম কোম্পানি গুলি।

Advertisement

তবে নতুন অফারের সাথে রিচার্জের দাম বৃদ্ধি পাওয়ায় চিন্তায় পড়ে গেছেন গ্রাহকেরা, কিন্তু তার মধ্যেই এই সরকারী কোম্পানী অপেক্ষাকৃত কম খরছে নতুন নতুন প্ল্যান (BSNL New Plan) এনে দিয়েছেন মানুষের সামনে।

এদিকে ব্রডব্যান্ড পরিষেবার ক্ষেত্রে, সবথেকে বেশি সুপরিচিত নাম বিএসএনএল (BSNL New Plan)। বলা বাহুল্য, গত বছরের শেষের দিকে সমস্ত টেলিকম কোম্পানি রিচার্জের দাম বাড়িয়েছে। তাতে জিও, এয়ারটেল এবং ভি আই এর মত প্রথম সারির কোম্পানি গুলি কোটি কোটি গ্রাহক হারিয়েছে। তাই আবারও পথে ফিরতে এবার উল্টো পথে হাঁটছে সব কোম্পানি গুলি। এক্ষেত্রে পিছিয়ে নেই কেন্দ্রীয় সরকারের অধীন BSNL.

Advertisement

OFC অর্থাৎ অপটিক্যাল ফাইবার সূত্রে খবর, ব্রড ব্র্যান্ডই একমাত্র নেটওয়ার্ক যা প্রাকৃতিক দুর্যোগে ও অবিচ্ছেদ্য পরিষেবা দিতে সক্ষম হয়েছে এবং অত্যন্ত ভরসাযোগ্য নেটওয়ার্ক। নামি দামি সকল কোম্পানি এই নেটওয়ার্কের ব্যাপারে ভাবেন। এটি দ্রুত সমস্যার সমাধান দিতেও সক্ষম। আপনি যদি এই নেটওয়ার্কের আওতায় আসতে চান নূন্যতম খরচে তাহলে দেখে নিন টেলিকম কোম্পানি গুলির ব্রড ব্র্যান্ড এর খরচ (BSNL New Plan)।

Airtel Broadbrand Network :

গ্রাহকরা মাত্র 449 টাকা রিচার্জ করে প্রতিমাসে 3300 GB ডেটা পাবেন। এই প্ল্যানটিতে ইন্টারনেট 40Mbps স্পিড পাবে গ্রাহকরা। সাথে থাকছে সমস্ত নেটওয়ার্কে আনলিমিটেড কলিং এবং Wynk Music, Shaw Academy এর অনলাইন কোর্স এবং Airtel Xstream অ্যাপগুলিতে ফ্রি অ্যাক্সেস করার সুযোগ। vs BSNL New Plan

EK24 News

Jio Broadbrand Network :

399 টাকা থেকে শুরু হচ্ছে ব্রডব্যান্ড রিচার্জ। এই প্ল্যানে প্রতিমাসে গ্রাহকরা পাবেন 3300 GB ডেটা এবং সকল নেটওয়ার্কে আনলিমিটেড কলিং এর সুবিধা। ইন্টারনেট 30Mbps নেট স্পিড দেবে। এই প্ল্যানটিতে কোনো OTT প্ল্যাটফর্মের ফ্রি অ্যাক্সেস করার সুযোগ পাচ্ছেন না ইউজাররা।

Advertisement

BSNL Broadband Network (BSNL New Plan) :

BSNL নেটওয়ার্ক সকলকে পিছিয়ে সব থেকে কম দামে অর্থাৎ মাত্র 329 টাকা এই প্ল্যানে গ্রাহকরা পাবেন মোট 1000 GB ডেটা। 20Mbps স্পিড পাওয়া যাবে। এরথেকেও কমে প্ল্যান আছে BSNL এর (BSNL New Plan)। এছাড়াও আপনি চাইলে কাস্টোমাইজ প্ল্যান নিতে পারেন, যেখানে ২৪৯ টাকায় আপনি পাবেন ৫০০ জিবি ডেটা, যা সাধারন মানুষের ক্ষেত্রে অনেকটাই সাশ্রয়ের।

পতন শুরু, রিচার্জের দাম বাড়িয়ে দেড় কোটি গ্রাহক হারালো জিও।

উপরোক্ত প্ল্যান গুলো বিশ্লেষণ করলে দেখা যায়, আপনি যদি সারাদিন ভিডিও স্ট্রিমিং না করেন তবে আপনার ৩০০০ বা তার বেশী ডেটার প্রয়োজন হবে না, তাই অতিরিক্ত ডেটা আপনার অপচয় হবে। তারচেয়ে আপনি যদি ২৫০ থেকে ৩০০ টাকার বিএসএনএল প্ল্যান (BSNL New Plan) ব্যাবহার করেন তবে আপনার ডেটা এবং খরচের একটা তারতম্য থাকবে। কোন প্ল্যানটি আপনার ভালো লেগেছে নিচে কমেন্ট করে জানাতে পারেন।

102 টাকা প্রতিদিন ১ জিবি নেট ও আনলিমিটেড কল বিশাল ছাড়!

পৃথিবীর সবচেয়ে সস্তার 5G ফোন তৈরি হলো ভারতে, কিভাবে কিনবেন

Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement