LPG Gas Cylinder – রান্নার গ্যাস আরও সস্তায় দেওয়া হবে, বড় ঘোষণা করলো রাজ্য সরকার!!

রান্নার গ্যাস সিলিন্ডার বা LPG Gas Cylinder এর দাম নিয়ে দেশের বা রাজ্যের সকল মধ্যবিত্ত মানুষদের সব সময় চিন্তা বজায় থাকে। আর এই গ্যাসের দাম বাড়লে সকল গরীব ও মধ্যবিত্তের গৃহের বাজেট টলমলে হয়ে যায়। আর এবারে এই রান্নার গ্যাস (LPG Gas) সমেত সকল খাদ্যসামগ্রী নিয়ে এক বড় ঘোষণা করা হল সরকারের তরফে। একজন মানুষ জীবনে বেঁচে থাকতে গেলে সবচেয়ে প্রয়োজন খাদ্য, বস্ত্র ও বাসস্থান। এবার সাধারণ মানুষের সুবিধার জন্য বেশ কিছু জিনিস সস্তায় প্রদান করার জন্য ঘোষণা করেছে রাজ্য সরকার।

Advertisement

LPG Gas Cylinder Price Is More Cheaper In This State For Only Farmers.

এবার থেকে সাধারণ মানুষ গ্যাস সিলিন্ডারের (LPG Gas Cylinder) পাশাপাশি সস্তায় গম (Wheat) পাবে এমনই বার্তা দিয়েছেন রাজ্য সরকার। দরিদ্র মানুষের সহায়তার জন্য কি কি ঘোষণা করেছে সে গুলি জানতে আজকের লেখাটি সম্পূর্ণ পড়ুন। মানুষের বাসস্থান, চাল, গম, গ্যাস সিলিন্ডার প্রভৃতি ছাড়া মানুষ এক মুহূর্ত বাঁচার আশা করতে পারেনা। আর ঠিক এই মুহূর্তে রাজ্য সরকার সাধারণ মানুষের জন্য বিশেষ বিশেষ কিছু সুবিধা প্রদান করেছে।

Advertisement

তবে এক্ষেত্রে পশ্চিমবঙ্গ সরকারের কথা বলা হচ্ছে না। বলা হচ্ছে বিজেপি শাসিত রাজ্য মধ্যপ্রদেশের সরকারের কথা। সামনেই আসতে চলেছে মধ্যপ্রদেশে বিধানসভা নির্বাচন। আর নির্বাচনের আগে সকলের দৃষ্টি আকর্ষণ করতে চাইছে বিজেপি সরকার। সেই জন্যই সাধারণ মানুষের উপকারের জন্য সস্তায় LPG Gas Cylinder, গম দেবার কথা ঘোষণা করেছে তারা।

মধ্যপ্রদেশে সামনেই আসন্ন বিধানসভা নির্বাচন। আর এই নির্বাচনের জন্য ইতিমধ্যেই জোর কদমে প্রস্তুতি শুরু করেছে বিজেপি সরকার। তাদের আসন টিকিয়ে রাখার জন্য ইশতেহার প্রকাশ করে বড়সড় প্রতিশ্রুতি দান করেছে শাসক দল। ইশতেহার প্রকাশ করতে গিয়ে বিজেপি সরকার বলেছে যে তারা কৃষকদের কাছ থেকে প্রতি কুইন্টাল ২৭০০ টাকায় গম এবং ধান কিনবে প্রতি কুইন্টাল ৩১০০ টাকায়। এছাড়াও LPG Gas Cylinder এর দামও কমে দেওয়া হবে।

Bangla Krishi Sech Yojana (বাংলা কৃষি সেচ যোজনা)

এছাড়া পাট্টা প্রতি বস্তা ৪,০০০ টাকায় কেনা হবে। এর পাশাপাশি কৃষকদের জন্য কম দামে রান্নার গ্যাসের সিলিন্ডার (LPG Gas Cylinder) প্রদান করবে। কিষাণ সম্মান নিধি এবং কিষাণ কল্যাণ প্রকল্পের আওতায় কৃষকদের প্রদান করা টাকা বাড়িয়ে বার্ষিক ১২,০০০ টাকা করা হয়েছে। বিজেপি সরকার ঘোষণা করেছে মধ্যপ্রদেশের কোনো পরিবার বাড়ি ছাড়া থাকবে না। পিএম কিষাণ যোজনার (PM Kisan Yojana) সাথে মুখ্যমন্ত্রী জন আবাস যোজনাও (PM Jan Awas Yojana) চালু করা হবে প্রতিটি মানুষের মাথার উপর ছাদ তৈরি করে দেওয়ার জন্য।

Advertisement

ICDS Recruitment – উচ্চমাধ্যমিক পাশে রাজ্যে ICDS কর্মী নিয়োগ, বেতন ও আবেদনের পদ্ধতি জেনে নিন।

মধ্যপ্রদেশ সরকার মহিলাদের লাডলি বেহনা প্রকল্পের আয়োজন করেছে। এই প্রকল্পের মাধ্যমে মহিলারা ১২০০ টাকা করে পেয়ে থাকেন। মধ্যপ্রদেশ সরকার সাম্প্রতিক সময়ে ইস্তাহারে আরেকটি কথাও উল্লেখ করা হয়েছে মহিলাদের জন্য। লাডলি বেহনা প্রকল্পে যে মহিলারা অন্তর্ভুক্ত রয়েছেন তারা এবার সরকারের কাছ থেকে বাড়িও উপহার পাবেন।কিন্তু এবারে LPG Gas Cylinder কম দামে দিয়ে রাজ্যের সকল কৃষকদের মন জেতার চেষ্টা করা হল বলেই অনেকে মনে করছে।
Written By Nupur Chattopadhyay.

Old Note Sale – এই বিশেষ ধরনের পুরনো 5 টাকার নোট থাকলেই পাবেন লাখ টাকা। সঠিক

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment