Best Cars Under 10 Lakhs – ১০ লাখের নিচে সেরা গাড়ির তালিকা। দেখুন ১০ লাখের মধ্যে সেরা গাড়ির ফিচার্স, দাম।

যাদের গাড়ি কেনার পরিকল্পনা রয়েছে কিম্বা গাড়ি নিয়ে কৌতূহল রয়েছে তাদের জন্য ১০ লাখের মধ্যে সেরা গাড়ি তথা Best Cars Under 10 Lakhs এর তালিকা ও ফিচার্স দেওয়া হলো। কোন গাড়ীর বাজারে চাহিদা বেশি কিম্বা কোন গাড়ীর দাম কেমন, কি কি ফিচার্স রয়েছে, জেনে নিন এক নজরে।

Advertisement

বর্তমান যুগে চার চাকা গাড়ি অনেক মানুষেরই ঘরে দেখা যাবে। আর বিগত কয়েক বছরে ভারতে গাড়ি কেনার প্রবনতা বৃদ্ধি পেয়েছে। সাধারনত যেখানে একটি পরিবারেই অনেক সদস্য, সেখানে হ্যাচব্যাক, SUV এবং সেডানের মতো ফ্যামিলি কারেরই চাহিদা বেশি। সেক্ষেত্রে কম দামে ভালো ও বেশি ফিচার্স পাওয়া যাবে এমন গাড়ির দিকেই মানুষের ঝোঁক পড়ে। কোন কোন এমন গাড়ি পাওয়া যাচ্ছে বর্তমানে যেখানে সমস্ত আধুনিক ফিচার রয়েছে কিন্তু দামেও সস্তা? সেই Best Cars Under 10 Lakhs তথা ১০ লাখের মধ্যে জনপ্রিয় এবং সেরা গাড়ির তালিকাই আজ দেখে নেব এখানে।

Advertisement

Best Cars Under 10 Lakhs in India

এখনকার যুগে প্রায় প্রত্যেক চার চাকাতেই রয়েছে ঠাসা ফিচার্স। যা এই দামে বছর কয়েক আগে কল্পনাই করা যেত না। কিন্তু সময় এগোচ্ছে, পরিস্থিতিও বদলাচ্ছে। তরুণ ভারতীয় গ্রাহকদের কথা মাথায় রেখেই এখন গাড়িতে একগুচ্ছ আধুনিক ফিচার্স অফার করছে Tata Motrs থেকে Maruti Suzuki. পারফরম্যান্স হবে দমদার, ভালো মাইলেজ দেবে, একই সঙ্গে থাকতে হবে হাই টেক ফিচার্স (Top Best Cars On Features).

দাম হবে 10 লাখ বাজেটের মধ্যে, কারো চাহিদা যদি এমন হয় তাহলে তাকে হতাশ হতে হবে না। ভারতে এমন 5 গাড়ি রয়েছে যেখানে সমস্ত প্রত্যাশা পূরণ করতে পারবেন। এক নজরে দেখে নেওয়া যাক সেই 5 গাড়ি (Top Best Cars). আর এই গাড়ি গুলির মাধ্যমে দেশের সকল গরীব ও মধ্যবিত্ত মানুষদের গাড়ির মালিক হওয়ার স্বপ্ন পূরণ হতে পারে বলে মনে করা হচ্ছে।

Tata Nexon

ভারতীয় কোম্পানি Tata Motors এর তৈরি এই SUV গাড়িটি বর্তমানে বেশ জনপ্রিয়। এই গাড়িটি অবাক করা কম দামের মধ্যে আপনাকে দেবে সমস্ত স্মার্ট ফিচার্স। যেমন এখানে আপনি পাবেন একটি 10.25 ইঞ্চি টাচ স্ক্রিন, ছয়টি এয়ার ব্যাগ এবং একটি ইলেকট্রিক সানরুফ। গাড়িটির বাজেট মাত্র ৮.১০ লক্ষ টাকা। আর সেরা গাড়ির (Top Best Cars) তালিকায় এটাই প্রথম।

Advertisement
Tata Nexon EV

TATA Tiago EV

এটি Tata Motors কোম্পানির একটি উল্লেখযোগ্য গাড়ি (Cars in under 10 lakh) যা একদম নতুন টেকনোলজি দিয়ে তৈরি। সাম্প্রতিক যুগে ইলেকট্রিক ভেহিকেলের চাহিদা বেশি। সেই কথা মাথায় রেখেই টাটা মোটরস Tata Tiago নামে এই ইলেকট্রিক ভেহিকেল টিকে তৈরি করেছে। এই গাড়িটি XE, XT, XZ+, এবং XZ+Tech Lux এর মতো বিভিন্ন ভেরিয়েন্টে বাজারে উপলব্ধ রয়েছে (Top Best Cars).

TATA Tiago EV

গাড়িটির ফিচার্সের কথা বলতে গেলে প্রথমেই উঠে আসে ব্যাটারি পাওয়ারের কথা। এক্ষেত্রে বিভিন্ন ভেরিয়েন্টে বিভিন্ন স্পেশিফিকেশন রয়েছে। তবে প্রতিটিই 19.2 kWh থেকে 24 kWh ব্যাটারি পাওয়ার সম্পন্ন। লো স্পেক মডেল গুলির দাম হবে ৮.৬৯ লক্ষ টাকার মধ্যে। এই ব্রান্ডের টপ স্পেক মডেলটির দাম ১২ লক্ষ টাকা (Top Best Cars).

Maruti Suzuki Brezza

Maruti Suzuki ব্রান্ডের একটি সাম্প্রতিক বিখ্যাত মডেল হল Maruti Suzuki Brezza. এই গাড়িটিও একটি স্মার্ট SUV যা আপনাকে সস্তায় সব আধুনিক ফিচার এনে দেবে। এখানে প্রথমেই আপনি পেয়ে যাবেন গাড়ির ভেতরে ৫ টি সিট। অর্থাৎ ফ্যামিলি কার হিসেবে একদম পারফেক্ট (Best car under 10 lakhs delhi).

Maruti Suzuki Brezza

গাড়ির টেকনিক্যাল ফিচার্সের মধ্যে রয়েছে ১৭ থেকে ২৫ Kmpl পর্যন্ত মাইলেজ। এছাড়াও থাকছে ৫ সিটারের মধ্যে অটোমেটিক এবং ম্যানুয়েল ট্রান্সমিসনের সুবিধা। এর অনরোড দাম মাত্র ৮.২৯ লক্ষ টাকা (Top Best Cars).

Maruti Suzuki Ciaz

Maruti Suzuki কোম্পানির আরও এক উল্লেখযোগ্য রিসেন্ট মডেল হল Maruti Suzuki Ciaz. যদি প্রথমেই গাড়ির ক্ষমতার কথা বলতে হয় তবে এখানে পাবেন 20.65 Kmpl এর মাইলেজ। এছাড়াও থাকছে একটি 1462 CC পেট্রোল ইঞ্জিন। আর 510 লিটারের একটি উদার বুট স্পেস। গাড়ির প্রাইস শুরু ৯.৩০ লক্ষ থেকে (Top Best Cars On Petrol).

টাকার দরকার? পার্সোনাল লোন নেবেন নাকি ক্রেডিট কার্ড দিয়ে কেনাকাটা করবেন? কোন ক্ষেত্রে কোনটি ভালো?

Citroen C3 Aircross

এই গাড়িটিতে অত্যন্ত হাই লেভেলের সব স্পেশিফিকেশন রয়েছে। গাড়িটির লুকও অসাধারণ। সেই কারণেই দামও একটু চড়া, ৯.৯৯ লক্ষ টাকা। কিন্তু এই গাড়িতে যেসকল ফিচার্স রয়েছে তার কাছে এই দাম কিছু নয়। গাড়িটি ৫ এবং ৭ সিটারের ভেরিয়েন্টে বাজারে এসেছে। তবে এর মূল ফিচার্সের মধ্যে এতে আপনি পেয়ে যাচ্ছেন 1199 CC পাওয়ার ফুল পেট্রোল ইঞ্জিন, যা সব কটি ভেরিয়েন্টেই উপলব্ধ (Top Best Cars).
Written by Nabadip Saha.

একাউন্টে টাকা না থাকলেও 5 লক্ষ টাকা পাবেন। আবেদন করলেই পাওয়া যাবে।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment