মোবাইল রিচার্জে পয়সা বাঁচানোর সবচেয়ে 3টি সস্তা প্ল্যান, এক রিচার্জেই মিলবে সবকিছু।

গ্রাহকদের জন্য মোবাইল রিচার্জের বাম্পার অফার। এবার কম দামের রিচার্জেই পাবেন সমস্ত সুবিধা। কত মোবাইল রিচার্জ করতে হবে, কি কি সুবিধা রয়েছে, জেনে নিন ও অন্যকে শেয়ার করুন। এই প্রতিবেদনে আমরা কয়েকটি কম দামি রিচার্জ প্ল্যান নিয়ে আলোচনা করব।

Advertisement

জিও, এয়ারটেলের বেশি দামি প্যাকের মাঝে BSNL এখনও একশো টাকারও কম দামে বেশ কিছু মোবাইল রিচার্জ অপশন রেখেছে গ্রাহকদের জন্য। মূলত এখনও অবদি 4G নেটওয়ার্ক পরিষেবা দিতে না পারার জন্য বেশির ভাগ গ্রাহকই BSNL এর পরিষেবা ছেড়ে দিয়েছেন বা দিতে চাইছেন, তাই কোম্পানিটি গ্রাহকদেরকে সন্তুষ্ট রাখার জন্য বিভিন্ন প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে, যার মধ্যে রয়েছে একাধিক সস্তা প্রিপেইড মোবাইল রিচার্জ প্ল্যান নিয়ে মার্কেটে লঞ্চ করা।

Advertisement

মোবাইল রিচার্জের দাম কমলো (Mobile Recharge Plans)

STV 48,
BSNL এর সবচেয়ে জনপ্রিয় এবং সাশ্রয়ী মূল্যের প্ল্যানগুলির মধ্যে অন্যতম হল STV 48. এই প্ল্যানের দাম মাত্র ৪৮ টাকা, ফলে সিম কার্ড সচল রাখতে চাইলে গ্রাহকরা অবশ্যই এই প্ল্যানটি মোবাইল রিচার্জ করতে পারেন। প্ল্যানটির ভ্যালিডিটি ৩০ দিন। এতে থাকছে ১০ টাকা ব্যালেন্সের পাশাপাশি ২০ পয়সা/মিনিট অন-নেট কল করার সুযোগ।

রান্নার গ্যাস সিলিন্ডার ব্যবহারে নতুন নিয়মে বেশ সমস্যায় গ্রাহকেরা। বিস্তারিত দেখুন।

STV 87
৮৭ টাকার প্ল্যানটিতে ১৪ দিনের মেয়াদে আনলিমিটেড ভয়েস কলিং এবং দৈনিক ১ জিবি করে ডেটা পাওয়া যায়। এফইউপি (FUP) ডেটা লিমিট শেষ হয়ে গেলে ইন্টারনেট স্পিড কমে ৪০ কেবিপিএস হয়ে যাবে। তবে উল্লেখ্য যে, এই প্ল্যানটি রিচার্জ করলে আকর্ষণীয় গেমিং অভিজ্ঞতার ভাগীদার হওয়া সম্ভব; কেননা এই প্ল্যানে গ্রাহকরা One97 Communications-এর Hardy Mobile Games পরিষেবা উপভোগের ছাড়পত্র পাবেন।

STV 97, 99
এছাড়াও রয়েছে ৯৭ ও ৯৯ টাকার ডেটা ও ভয়েস ভাউচার।
৯৭ টাকার ডেটা ভাউচারটিতে ১৫ দিনের জন্য ২ জিবি দৈনিক ডেটা, লোকধুন (Lokdhun) কনটেন্টের অ্যাক্সেস সহ আনলিমিটেড ভয়েস কলিংয়ের সুবিধা দেওয়া হয়।
অন্যদিকে, ৯৯ টাকার ভয়েস ভাউচারে পাওয়া যায় আনলিমিটেড ভয়েস কলিংয়ের সুবিধা সহ মোট ১৮ দিনের ভ্যালিডিটি। তবে এই ৯৯ টাকার প্ল্যানটিতে কোনোরকম ইন্টারনেট বেনিফিট উপলব্ধ নয়।

Advertisement

ব্যাংক একাউন্টে টাকা না থাকলেও 10000 টাকা দিচ্ছে মোদী, কিভাবে পাবেন জেনে নিন।

প্রসঙ্গত উল্লেখ্য, উপরের আলোচনা করা প্ল্যানগুলির কোনোটিতেই এসএমএসের সুবিধা উপলব্ধ নেই। তাই এই সুবিধা পেতে চাইলে বাড়তি টাকা দিয়ে এসএমএসের প্ল্যান কিনতে হবে গ্রাহকদের।
Written by Antara Banerjee.

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment