Best 5G Mobile Phone – 10 হাজার টাকার কমে সেরা 5G মোবাইলের তালিকা। মিলবে ফাস্ট ব্যাটারি, উন্নত প্রসেসর। দাম ও ফিচার দেখে নিন।

সেই পুরনো আমলের 2G, 3G আর নেই। এই জন্য আজকে আমরা Best 5G Mobile Phone সম্পর্কে জেনে নিতে চলেছি। বর্তমানে সারা বিশ্বে 5G Network রাজ চলছে। আর এই কারণে নেটওয়ার্ক কোম্পানি গুলিও চাইছে অপ্রয়োজনীয় খরচ কমিয়ে ফেলতে। Reliance JIO, VI ইত্যাদি টেলিকম কোম্পানি গুলি ইতিমধ্যেই TRAI এর কাছে আবেদন জমা করেছে দেশ থেকে 2G, 3G বরাবরের মতো সরিয়ে ফেলার জন্য। ট্রাই সম্মতি দিয়েছে তাতে!! সেই সঙ্গে এক্ষেত্রে প্রথম সাপোর্ট জানিয়েছে রিলায়েন্স জিও (Best 5G Mobile Phone).

Advertisement

Best 5G Mobile Phone Under 10000 In India.

ভোডাফোন ও পাশাপাশি রয়েছে অর্থাৎ এই মুহূর্তে দেশে 2G, 3G নেটওয়ার্ক প্রায় বন্ধ হওয়ার মুখে একথা বলা যায়। কিন্তু এরপর কি করবেন? 2G, 3G বন্ধ হয়ে গেলে 4G, 5G স্মার্টফোন ছাড়া তো উপায় নেই। আজ এখানে একদম বাজেট দামের মধ্যে বেশ কিছু Best 5G Mobile Phone সম্পর্কে জানানো হলো। এই ফোন গুলিতে সমস্ত আধুনিক ফিচারস রয়েছে, সাথে দামেও সস্তা মানে 10000 টাকারও নিচে। দেরি না করে ঝটপট দেখে ফেলুন তালিকা (Best 5G Mobile Phone).

Advertisement

POCO M6 PRO

বর্তমানে ভারতের সবচেয়ে জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড হলো Xiaomi. এই কোম্পানি সম্প্রতি লঞ্চ করেছে POCO M6 PRO স্মার্টফোন। এই ফোনটিতে থাকছে 6.79 ইঞ্চি ডিসপ্লে, Snapdragon 4 Gen 2 5G প্রসেসর, Android 13 অপারেটিং সিস্টেম। দু’বছর পর্যন্ত এর ওএস আপডেট পাওয়া যাবে বিনামূল্যে কোম্পানির তরফ থেকে। সাথে অন্যান্য ফিচারস এর মধ্যে থাকছে 50 মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা, 8 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এছাড়াও ক্যামেরায় AI Sensor এবং LED Flash পাওয়া যাবে (Best 5G Mobile Phone Under 10000).

Redmi 13C

শাওমি রেডমি সিরিজের সাম্প্রতিক একটি বাজেট ফোন হল Redmi 13C. এটিও একটি 5G স্মার্টফোন। এই ফোনে ফিচারস এর মধ্যে রয়েছে 6.74 ইঞ্চি HD+ ডিসপ্লে, MediaTek Helio G85 প্রসেসর, 8GB ব়্যাম এবং 8GB ভার্চুয়াল ব়্যাম, ইন্টার্নাল স্টোরেজ 1TB. এছাড়াও রয়েছে 50 মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা, 5 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এছাড়াও ব্যাক ক্যামেরায় 2 মেগাপিক্সেলের দুটি লেন্স রয়েছে (Best 5G Mobile Phone).

Realme C53

Realme কোম্পানির একটি নতুন জনপ্রিয় ৫জি স্মার্টফোন হল Realme C53. এই ফোনে রয়েছে 6.74 ইঞ্চি ডিসপ্লে, Snapdragon প্রসেসর, এবং সাথে ট্রিপল ব্যাক ক্যামেরা। এই ক্যামেরা ১০৮ মেগাপিক্সেলের। অর্থাৎ হাই ডেফিনেশন ভিডিও বা ইমেজ তোলার জন্য একদম উপযোগী। সাথে সামনে রয়েছে 8 Megapixel Selfie Camera (Best 5G Mobile Phone).

Advertisement
Jio Recharge (জিও রিচার্জ)

Samsung Galaxy M13

ভারতের অন্যতম জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড হলো Samsung. এই কোম্পানি সাম্প্রতিককালে লঞ্চ করেছে Samsung Galaxy M13 5G স্মার্টফোনটি। Samsung এর ফোন মানে তা খারাপ হবে এ কথা কি ভাবা যায়? এই ফোনে যে সমস্ত গুরুত্বপূর্ণ ফিচারস রয়েছে সে গুলি হল 6.6 ইঞ্চি ফুল HD LED Display, অ্যান্ড্রয়েড 12 অপারেটিং সিস্টেম, এক্সিনোস অক্টাকোর প্রসেসর এবং 50 Megapixel Triple Rare Camera. সামনে রয়েছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা (Best 5G Mobile Phone).

ইন্টারনেট খরচ ছাড়া মোবাইলে ভিডিও দেখা যাবে। ভারতীয় প্রযুক্তি চালু হচ্ছে সারা দেশ জুড়ে।

Lava Blaze

ভারতীয় মোবাইল ব্র্যান্ড লাভা তৈরি করেছে এই স্মার্টফোনটি। যার নাম হলো Lava Blaze. আধুনিককালের উন্নত স্মার্টফোন গুলির মধ্যে এটিও অন্যতম। যে সমস্ত গুরুত্বপূর্ণ ফিচারস এতে থাকছে সেগুলি হল 6.5 ইঞ্চি ডিসপ্লে, MediaTek Dimensity 700 5G প্রসেসর, 1 টিবি পর্যন্ত স্টোরেজ, এবং 5000 mAh এর পাওয়ারফুল ব্যাটারি (Best 5G Mobile Phone).
Written by Nabadip Saha.

মোবাইল রিচার্জ করলেই পাবেন অতিরিক্ত ডেটা। বাম্পার রিচার্জ প্ল্যান বাজারে এলো।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment