Bank Interest Rate – স্থায়ী আমানতে বাড়লো সুদের হার, পহেলা মার্চ থেকে, এই সুবিধা পাবেন।

Interest Rate Hike : আবারও একটি ব্যাংক সুদের হার বাড়ালো।

স্থায়ী আমানতের (Fixed Deposit) ওপর সুদের হার বাড়ালো (Bank Interest Rate) ভারতের বেশ কয়েকটি রাষ্ট্রায়ত্ত ও বেসরকারী ব্যাংক। অতিমারীর কারণে এসবিআই সহ প্রায় সমস্ত রাষ্ট্রায়ত্ত ব্যাংকই পরিস্থিতি সামাল দিতে সুদের হার কমাতে বাধ্য হয়। তবে বর্তমান পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায়, সুদের হার কিছুটা বাড়িয়ে আবারও আগের জায়গায় নিজেদের আনতে সচেষ্ট হয়েছে ব্যাংক গুলি।

Advertisement

এই তালিকায় পড়ছে SBI ব্যাংক, ব্যাংক অফ বরোদা, আইসিআইসিআই ব্যাংক, এইচডিএফসি ব্যাংক ও কানাড়া ব্যাঙ্ক। তবে সব থেকে বেশি সুদের হার (Bank Interest Rate) বাড়িয়েছে কানাড়া ব্যাংক। ১ই মার্চ থেকে কানাড়া ব্যাঙ্কে নতুন সুদের হার কার্যকর হয়। দেখে নেওয়া যাক, কোন প্ল্যানে কত বাড়লো সুদের হার।

Advertisement

নতুন সুদের হার

সুদের হার ০.২৫ শতাংশ বাড়ানো হয়েছে। ৭-৪৫ দিনের মধ্যে স্থায়ী আমানতের ওপর সুদের হার বেড়ে দাঁড়িয়েছে ২.৯০ শতাংশ, ৪৬-৯০ দিনের মধ্যে সুদের হার (Bank Interest Rate) হয়েছে ৩.৯০ শতাংশ, ৯৯-১৭৯ দিনের মধ্যে সুদের হার বেড়ে দাঁড়িয়েছে ৩.৯৫ শতাংশ।

১ বছরের অল্প কম সময় সুদের হার হয়েছে ৪.৪০ শতাংশ। বার্ষিক আমানতের ওপর গ্রাহকরা পাবেন ৫.১ শতাংশ, ২ বছরে ৫.১৫ শতাংশ, ২-৩ বছরে ৫.২০ শতাংশ, ৩-৫ বছরে ৫.৪৫ শতাংশ, ৫-১০ বছরে ৫.৫০ শতাংশ সুদের হার স্থায়ী করেছে এই ব্যাংকটি। এই সকল সুদের হার রেকারিং এর ক্ষেত্রেও প্রযোজ্য। প্রবীণ নাগরিকদের (senior citizens) জন্য ০.৫ বেড়েছে সুদের হার (Bank Interest Rate)।

আরও পড়ুন, এই নম্বরের ফোন ধরলেই, একাউন্ট ফাঁকা হয়ে হাবে, জানতে হলে দেখুন

আপনি যদি কানাড়া ব্যাঙ্কের গ্রাহক না হয়ে থাকেন তাহলে তাড়াতাড়ি গ্রাহক হিসেবে নিজের নাম নথিভুক্ত করুন এবং আরও নতুন খবর পেতে আমাদের ওয়েবসাইটে চোখ রাখুন। ধন্যবাদ।

Advertisement

পোষ্ট অফিসের বিভিন্ন স্কীমে নতুন সুদের হার জানতে ক্লিক করুন

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment