Bandhan Bank – প্রবীণ নাগরিকদের জন্য নতুন স্কিম চালু করলো বন্ধন ব্যাংক। সারা ভারতে সর্বপ্রথম এই সুবিধা চালু হল।

বহুদিন আগে থেকেই বন্ধন ব্যাংক (Bandhan Bank) তাদের সমস্ত ব্রাঞ্চে প্রবীণ নাগরিকদের জন্য বিশেষ সার্ভিস ডেস্ক রখেছে। এর পাশাপাশি প্রবীণ নাগরিকরা মোবাইল অ্যাপ, ইন্টারনেট ব্যাংকিং (Internet Banking), এসএমএস ব্যাংকিং (SMS Banking), এমনকি মিসকল ব্যাংকিং এর মাধ্যমে যে কোনো সময় যে কোনো জায়গা থেকে যাতে ব্যাংকের সমস্ত পরিষেবা পেতে পারে সেই জন্য অভিজ্ঞতা সম্পন্ন এক্সিকিউটিভ নিয়োগ করেছে।

Advertisement

Bandhan Bank Senior Citizen Scheme.

এবার বছর শুরুর আগেই Bandhan Bank তার প্রবীণ গ্রাহকদের জন্য এক বিশেষ সুবিধা দিতে চলেছে। এই পরিষেবার নাম দেওয়া হয়েছে ইন্সপায়ার। এই পরিষেবার মাধ্যমে প্রবীণ নাগরিকরা (Senior Citizen Scheme) কি কি সুবিধা পাবে সমস্ত কিছু জানার জন্য সম্পূর্ণ পড়ুন। Bandhan Bank তার প্রবীণ গ্রাহকদের আরো সুবিধা দেওয়ার জন্য ইন্সপায়ার নামে একটি পরিষেবা চালু করেছে এই পরিষেবার মাধ্যমে প্রবীণ নাগরিকদের জন্য বিশেষ সুদের হার।

Advertisement

অগ্রাধিকার মূলক ব্যাংকিং এবং ডোর স্টেপ ব্যাংকিং এর মত পরিষেবার সুবিধা প্রদান করা হবে। এই ইন্সপায়ার প্রোগ্রাম (Bandhan Bank Inspire Program) এর মাধ্যমে প্রবীণ গ্রাহকরা ওষুধ কেনা থেকে ডায়াগনস্টিক, চিকিৎসা প্রভৃতির ওপর বিশেষ চার ধরনের ছাড় পাবেন। এছাড়াও সহযোগী হেলথ কেয়ার সার্ভিস প্রোভাইডারদের মাধ্যমে ডাক্তারের পরামর্শ নেওয়া, মেডিকেল চেক আপ এবং তাতে চিকিৎসার ক্ষেত্রেও তারা বিশেষ ছাড় পেতে পারেন।

Bandhan Bank তাদের প্রবীণ গ্রাহকদের জন্য খুব শীঘ্রই ফোন ব্যাংকিং সার্ভিস অন্তর্ভুক্ত করতে চলেছে। ব্যাংকিং পরিষেবাকে আরো সহজ করে তোলার জন্য ফোন ব্যাংকিং অফিসারের সঙ্গে সরাসরি যোগাযোগের সুবিধা দেওয়া হবে প্রবীণ গ্রাহকদের। সুজয় রায়, হেড, বন্ধন ব্যাংক, ব্রাঞ্চ ব্যাঙ্কিং জানিয়েছেন ‘বন্ধন ব্যাংকে, আমরা সব বয়সেই আর্থিক স্বাধীনতার গুরুত্ব এবং প্রয়োজনীয়তা স্বীকার করি।

Indian Currency (ভারতীয় মুদ্রা ৫০০ টাকার নোট)

তাই Bandhan Bank শুধুমাত্র প্রবীণ নাগরিকদের জন্য এক বিশেষ পরিষেবা নিয়ে এসেছে। ব্যাংকের আট বছরের কার্যকালে প্রবীণ নাগরিকদের আস্থাভাজন হতে পেরে গৌরবান্বিত। তবে বন্ধন ব্যাংক তার প্রবীণ নাগরিকদের জন্য সুদের হার বেশ ভালো পরিমাণ দিতে চলেছে। বন্ধন ব্যাংক প্রবীণ নাগরিকদের জন্য স্থায়ী আমানতের উপর আকর্ষণীয় সুদের হার দিচ্ছে। FD তে ৫০০ দিনের মেয়াদে ৮.৩৫% হারে সুদ পাবেন তারা।

Advertisement

দেশের নাগরিকদের জন্য LIC এর সর্বশ্রেষ্ঠ পলিসি। একবার বিনিয়োগে সারা জীবন নিশ্চিত রিটার্ন।

অপরদিকে ট্যাক্স সেভার এফডি (Tax Saving Fixed Deposit) এর জন্য ৭.৫% হারে সুদ পাবে প্রবীণ নাগরিকরা। বন্ধন ব্যাংক রেল মন্ত্রকের তরফ থেকে ই-পিপিও পরিষেবার মাধ্যমে পেনশন বণ্টনের জন্য অনুমতি পেয়েছে। এরপর থেকে রেলের সমস্ত কর্মচারীদের পেনশন দিতে পারবে Bandhan Bank. বর্তমানকালে সারা দেশ জুড়ে বন্ধন ব্যাংক এর ১৬৪০ টি শাখা রয়েছে। আর আমাদের দেশের সকল বেসরকারি ব্যাংক (Private Banks) গুলির মধ্যে অন্যতম।
Written By Nupur Chattopadhyay.

বড় জরিমানার শাস্তি পেল LIC ! কোটি কোটি টাকা জরিমানা। মাথায় হাত সকল পলিসি গ্রাহকদের।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment