Advertisement
Arpita Mukherjee TMC
Advertisement

Arpita Mukherjee – অর্পিতাকে জিজ্ঞাসায় মিলেছে চঞ্চল্যকর তথ্য!

এসএসসি নিয়োগ দুর্নীতি কান্ডে, প্রাক্তন শিক্ষমন্ত্রী পার্থ চ্যাটার্জিকে গ্রেফতার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। আর এরই মধ্যে Arpita Mukherjee কে গতকাল রাতে ইডি আধিকারিকরা ED দপ্তরে নিয়ে আসে। গত ৩০ ঘন্টা ধরে মন্ত্রীর ঘনিষ্ঠ বলে মনে করা অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়কে (Arpita Mukherjee) জিজ্ঞাসাবাদ করছেন টালিগঞ্জে অবস্থিত ডায়মন্ড সিটির বিলাসবহুল ফ্ল্যাটে।

Advertisement

ইডি আধিকারিকরা অর্পিতা মুখোপাধ্যায়ের কাছ থেকে ২১.২০ কোটি টাকা, ৭৯ লক্ষ টাকার অলঙ্কার, ৫৪ লক্ষ টাকার বৈদেশিক মুদ্রা, ২০টি মোবাইল, কলকাতায় থাকা আটটি ফ্ল্যাটের নথি এবং কলকাতায় জমির কাগজপত্র বাজেয়াপ্ত করেছে। অর্পিতা মুখোপাধ্যায়ের (Arpita Mukherjee) কাছ থেকে বাজেয়াপ্ত করা নথিগুলির সঙ্গে শিক্ষা দফতরের টাকা ভর্তি খামও উদ্ধার করা হয়েছে।

২২ শে জুলাই সকাল থেকে ইডি আধিকারিকরা লাগাতার অভিযান চালাচ্ছেন। অর্পিতা (Arpita Mukherjee) ফ্ল্যাট থেকে বিপুল পরিমাণ অর্থ উদ্ধারের পর গোটা রাজ্যে যেন রাজনৈতিক ভূমিকম্প শুরু হয়েছে। 496 দিন ধরে অনশনে থাকা এসএসসি এর চাকুরিপ্রার্থীদের দাবি যে তারা এই ধরণের অন্যান্য তথ্য কোর্টের কাছে তুলে ধরেছেন আগেই।

Advertisement

ইডির এক সিনিয়র আধিকারিক জানিয়েছেন যে, অর্পিতাকে (Arpita Mukherjee) জিজ্ঞাসাবাদে তেমন সদুত্তর মেলে নি। অর্পিতার বাড়ি থেকে শিক্ষা দফতরের খামে ৫০০ ও ২০০০ টাকার নোট পাওয়া গেছে। ইডি আধিকারিকরা জানতে চেয়েছেন এত বিপুল পরিমাণ কোথা থেকে এল? তার আয়ের উত্‍স কি? ইডি আধিকারিকদের জিজ্ঞাসা, শিক্ষা দফতরের খামে সেটেলমেন্ট নোটগুলি কোথা থেকে এল?

ইডির দাবী, অর্পিতাকে জিজ্ঞাসাবাদে জানা গেছে যে শিক্ষক নিয়োগে কারচুপির জন্য একটি বড় নেটওয়ার্ক কাজ করছে। এই নেটওয়ার্কের তারগুলো মন্ত্রী থেকে শুরু করে ঊর্ধ্বতন আধিকারিকদের সঙ্গে যুক্ত ছিল। ইডি আধিকারিকদের দাবী, একটি সম্পূর্ণ চেইন কাজ করছে এর পেছনে।

EK24 News

মাধ্যমিক পাশে ভাবা অ্যাটোমিক রিসার্চ সেন্টারে প্রচুর শূন্যপদে চলছে নিয়োগ।

দালালরা হল এই চেইনের সর্বনিম্ন লিঙ্কার। কাজ পাওয়া লোকদের সাথে যোগাযোগ করে দালালরাই টাকা সংগ্রহ করত। এরপর চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হত। যে টাকা পাওয়া যেত, তা শিক্ষা দফতরের কর্মচারী, এমনকি মন্ত্রী ও দলের একটি অংশে ভাগ করা হয়েছে।

Advertisement

ইডি আধিকারিকদের দাবী, প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং তাঁর অনেক অফিসারের নাম এই মামলায় সরাসরি জড়িত এবং তাদের বিরুদ্ধে শক্তপোক্ত প্রমাণ পাওয়া গেছে, যা ইডি আধিকারিকরা আদালতে জমা করবেন। তারপর, আদালত সিদ্ধান্ত নেবেন।

সঠিক পদ্ধতি মেনে লটারি কাটুন, আর ম্যাজিক দেখুন, লটারি কাটার সিক্রেট

এদিকে গতকাল রাতে পার্থ বাবু অসুস্থ বোধ করায় তাকে SSKM হাসপাতালের ICCU এ ভর্তির অনুমতি দিয়েছে ব্যাঙ্কসাল আদালত। হাতে আছে ৪৮ ঘন্টা, এরপর সোমবার আদালতে ফের হাজির করা হবে তাকে। তারপর কি সিদ্ধান্ত হয়, সেটাই দেখার।
Written By Mukta Barai.

এবার পশ্চিমবঙ্গেও পাবেন বছরে একটি করে ফ্রিতে গ্যাস সিলিন্ডার, কিভাবে বুক করবেন

Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement