FIFA World Cup – হলুদ কার্ডের বন্যায় খেলতে পারবে না আর্জেন্টিনার অর্ধেক প্লেয়ার, জিতেও চাপে আর্জেন্টিনা।

বিশ্বকাপ ফুটবল (FIFA World Cup Football 2022) এর কড়া প্রতিযোগিতায় নেদারল্যান্ড কে পেনাল্টিতে হারিয়ে আর্জেন্টিনা পৌঁছে গেল সেমিফাইনালে। কিন্তু হলুদ কার্ডের বন্যায় ধরাশায়ী আর্জেন্টিনা দলের খেলোয়াড়রা। এই জন্য মেসির দলের গুরুত্বপূর্ণ ও ফর্মে থাকা কয়েকজন খেলতে পারবেনা পরের ম্যাচে। দেখে নিন বিস্তারিত ভাবে।

Advertisement

গত কালের FIFA World Cup Quarter Final এর আর্জেন্টিনা ও নেদারল্যান্ড ম্যাচে ৯০ মিনিট তারপর ১২০ মিনিটে কোন ফয়সালা হয়নি। শেষ পর্যন্ত ট্রাইব্রেকারে গিয়ে ৪ – ২ তে ডাচদের হারিয়ে আর্জেন্টিনা পৌঁছে গেল সেমি ফাইনালে। কিন্তু জিতেও খুশি নন অধিনায়ক লিওনেল মেসি। মুলত তার অভিযোগ রেফারিকে নিয়ে। এই ম্যাচের রেফারি ছিলেন স্পেনের মাতেউ লাহজ। আর এনাকে নিয়েই ম্যাচের পরে নিজের ক্ষোভ উগরে দেয় আর্জেন্টিনার অধিনায়ক L M 10.

Advertisement

গতকাল FIFA World Cup খেলা চালুর আগে মেসিদের দলের কোচ স্কালনি বলেছিলেন ট্রাইব্রেকার নয় ৯০ মিনিটের মধ্যে এই খেলা শেষ করতে হবে। কিন্তু এই খেলার শেষ পর্যন্ত কোচ থেকে দুই দলের খেলোয়াড় সমেত ১৯ টা হলুদ কার্ড দেখানো হয়েছে। আর্জেন্টিনার কোচ সহ মোট ৯ জন ও নেদারল্যান্ডের ৯ জনকে হলুদ কার্ড দেখান এছাড়াও একটা লাল কার্ড দেখান মাতেউ লাহজ। ইতি মধ্যেই এই কাতার ফুটবল বিশ্বকাপে ২৫ টি হলুদ কার্ড দেখিয়েছেন এই রেফারি। মেসিদের কোচ স্কালনি কেও প্রথম ভাগে হলুদ কার্ড দেখান রেফারি।

আর এই জন্যই এই FIFA World Cup কোয়াটার ফাইনাল কে চির কাল মনে রাখা হবে বলছে ফুটবল বিশ্ব। এছাড়াও ম্যাচ চলাকালীন মেসির সঙ্গে তর্ক বিতর্কে জরিয়ে পড়েন লাহজ। শুধু এই প্রথম নয়, এর আগেও বার্সেলোনা ক্লাবের হয়ে খেলার সময় মেসিকে ২০১৩ – ২০১৪ সালে গোল বাতিল করেছেন এবং ২০২০ সালে মারাদোনা কে জামা খুলে শ্রদ্ধা জানালে মেসিকে হলুদ কার্ড দেখান এই স্পেনের কোচ এই ম্যাচেও মেসিকে Yellow Card দেখানো হয়।

স্পেনের কোচ মাতেউ লাহজ আর্জেন্টিনার – Messi, Romero, Akuna, Martinej, Monteil, Peredes, Pejella, Otamendi এবং ডাচেদের – Uighorst, Lang, Barghuish, Timbar, Damfris, Dipe, Barguijon এই সকল খেলোয়াড়দের Yellow Card দেখানো হয়। এই সকল কিছুর জন্য অ্যাকুনা ও গঞ্জালো মন্টিল আগামী খেলায় খেলতে পারবে না।
এই সকল কিছুর মধ্যেও আর্জেন্টিনা FIFA World Cup সেমিফাইনালে পৌঁছলেও পুরোপুরি কিন্তু খুশি নন লিওনেল মেসি।

Advertisement

এখন থেকে ২৪ ঘণ্টা বন্ধ থাকবে আপনার নতুন সিম কার্ড, সমস্যার মুখে গ্রাহকেরা।

খেলার পরে সাংবাদিকদের সম্মুখীন হয়ে বলেন – খেলার শুরুতেই রেফারির নাম শুনে চিন্তায় ছিলাম। ফিফার উচিত এই ধরনের রেফারিকে এই সকল গুরুত্ব পূর্ণ ম্যাচের দায়িত্ব না দেওয়া। এমন কাউকে দায়িত্ব দেওয়া উচিত যে এই সকল খেলার গুরুত্ব বুঝবে।

FIFA World Cup Semi Finals 2022

FIFA World Cup এর পরের খেলায় আর্জেন্টিনার মুখমুখি হতে চলেছে ক্রোয়েশিয়ার আর এই ম্যাচে নিয়ে চিন্তায় আর্জেন্টিনা দলের অধিনায়ক লিওনেল মেসি। বেশিরভাগ খেলোয়াড় Yellow Card দেখেছে তার সাথে একজন Red Card দেখেছে। খেলা চলাকালীন আবার হলুদ কার্ড দেখলে পরের ম্যাচের জন্য অনেক খেলোয়াড় বাতিল হয়ে যেতে পারে বলে চিন্তায় কোচ স্কালনি।

কে জিতবে ফুটবল বিশ্বকাপ, পারফরম্যান্স দেখে নির্ভুল হিসাব দিলো ফিফা।

নিজেদের গোলকিপারের ভূয়সী প্রশংসা করেছেন অধিনায়ক, কোচ থেকে সকলেই। এই আলোচনা নিয়ে আপনাদের কি মত নিচের কমেন্ট বক্সে অবশ্যই জানাবেন। আপনার কি মনে হয়, ব্রাজিল কে হারানো ক্রোয়েশিয়ার বিরুদ্ধে FIFA World Cup সেমিফাইনালে মেসিরা কি জিততে পারবে? নিচে কমেন্ট করবেন।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment