Advertisement
স্কুল স্পোর্টস (school sports)
Advertisement

স্কুল ছাত্রদের স্পোর্টস Annual Sports এর বিজ্ঞপ্তিঃ
পড়াশোনার পাশাপাশি খেলাধুলা একজন পড়ুয়াকে শারীরিক এবং মানসিক উভয় দিক থেকেই সার্বিকভাবে বিকাশের ক্ষেত্রে সাহায্য করে। ফলে খেলাধুলাও জীবনের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ। আর এই কারনে প্রতিটি স্কুলেই বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়ে থাকে। কিন্তু বিগত বছরগুলিতে করোনা সংক্রমণের কারণে এই বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা সম্ভব হয়নি।

Advertisement

বিশেষ করে প্রাথমিক স্কুলগুলিতে, যেখানে ছোট ছোট ছেলেমেয়েরা এই স্পোর্টস বা বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় আনন্দের সঙ্গে অংশগ্রহণ করে। এতে তাদের সার্বিক বিকাশ হয়। এই নিয়ে শিক্ষক- শিক্ষিকা, ছাত্র ছাত্রী, অভিভাবক এবং ক্রীড়াপ্রেমীদের মধ্যে যথেষ্ট ক্ষোভ ছিল। এবার প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে স্পোর্টস বা বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার ঘোষণা করা হয়েছে।

অতিমারীর কারনে স্পোর্টস বা বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা বন্ধ থাকলেও এবার থেকে শুরু হচ্ছে। শুধুমাত্র স্কুল পর্যায়েই নয়, সার্কেল, সাবডিভিশন, জেলা ও রাজ্য পর্যায়ের স্পোর্টস কবে থেকে শুরু হবে দেখে নিন।

Advertisement

স্পোর্টস কবে?

বন্ধন ব্যাংকের টাকা চোট, রাতারাতি সব টাকা গায়েব, গ্রাহকদের মাথায় হাত।

রাজ্যের সমস্ত প্রাথমিক বিদ্যালয়, অঞ্চল, চক্র, মহকুমা স্তর এবং জেলা স্তরে এই বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার এর আয়োজন করা হবে। এই বিষয়ে প্রতিটি প্রাইমারি স্কুলকে নির্দেশ পাঠানো হয়েছে পর্ষদের তরফে। আগামী ৩ জানুয়ারি ২০২৩ থেকে ১০ ফেব্রুয়ারি ২০২৩ এর মধ্যে প্রাথমিক স্কুলগুলিতে প্রতিটি স্তরের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা সম্পন্ন করতে হবে। ২০ ফেব্রুয়ারি ২০২৩ রাজ্যস্তরে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

হাতে মাত্র 9 দিন, এমাসেই আবেদন করা যাচ্ছে এই 3 টি নতুন স্কলারশিপে।

প্রাথমিক শিক্ষা পর্ষদের নিয়ে এই ঘোষণায় স্বভাবতই খুশি সকলেই। বিশেষ করে ছাত্র-ছাত্রী, ক্রীড়াপ্রেমীরা বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় ফের অংশগ্রহণ করতে পারবেন জেনে তারাও আনন্দিত।
Written by Rajib Ghosh.

EK24 News
Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement