Advertisement
Fixed Deposit Interest Rates 2022
Advertisement

Fixed Deposit Interest Rates বাড়ালো একাধিক ব্যাংক,সমস্ত ব‍্যাঙ্কের নতুন সুদের তালিকা দেখুন।

টাকা সঞ্চয় করার এমন একটি প্রকল্প সকলেই খুঁজতে থাকেন যেখানে নির্দিষ্ট সময়সীমার পরে ভালো রিটার্ন (Fixed Deposit Interest Rates) পাওয়া যায়। নিরাপদ, নিশ্চিন্ত এবং সুরক্ষার সাথে উচ্চহারে রিটার্ন পাওয়ার মত স্কিমের খোঁজ করতে থাকেন সকলেই।

Advertisement

সেরকমই একটি বিনিয়োগের মাধ্যম হল ব্যাংকের ফিক্সড ডিপোজিট (Fixed Deposit Interest Rates) এই স্কিনে অল্প পরিমাণে টাকা সঞ্চয় করলেও নির্দিষ্ট মেয়াদের পরে ভালো রিটার্ন পাওয়া যেতে পারে। রিজার্ভ ব্যাংক রেপো রেট বৃদ্ধি করার পর থেকেই দেশের ছোট বড় সমস্ত ব্যাংক FD এবং RD-র ক্ষেত্রে সুদের হার বাড়িয়ে দিয়েছে। ফলে গ্রাহকেরা এই FD এবং RD-তে টাকা বিনিয়োগ করলে উচ্চ হারে রিটার্ন পেতে পারেন।

দেশের যে সমস্ত বড় ব্যাংক রয়েছে, যেমন, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI) এইচডিএফসি ব্যাংক (HDFC) এবং আইসিআইসিআই ব্যাঙ্ক (ICICI) ইতিমধ্যেই ব্যাংক FD-র ক্ষেত্রে সুদের হার অনেকটাই বৃদ্ধি করেছে। পাশাপাশি ছোট ব্যাংক এবং আর্থিক সংস্থাগুলিও FD- তে সুদের হার বাড়িয়ে দিয়েছে। বিশেষ করে প্রবীণ নাগরিকেরা অনেক ব্যাংকেই প্রায় 8 শতাংশের উপরেও সুদ (Fixed Deposit Interest Rates) পাচ্ছেন।

Advertisement

যেমন, Jana Small Finance Bank 7 দিন থেকে 10 বছর সময়সীমার জন্য স্কিম রয়েছে এই ব্যাংকে। 3.30 শতাংশ থেকে 8.15 শতাংশ পর্যন্ত গ্রাহকদের জন্য সুদের হার অফার করা হচ্ছে। 3 বছর থেকে 5 বছর মেয়াদী FD-র ক্ষেত্রে 8.15 শতাংশ সুদ দেওয়া হচ্ছে। প্রবীণ নাগরিকেরা আরও বেশি সুদ (Fixed Deposit Interest Rates) পাচ্ছেন।

incare Small Finance Bank FD-র ক্ষেত্রে গ্রাহকদের 8% সুদ প্রদান করছে। 2 কোটি টাকার কম FD-র ক্ষেত্রে সুদের হার বাড়ানো হয়েছে। 1000 দিনের FD-র ম্যাচুরিটির ক্ষেত্রে এই সুদের হার দেওয়া হচ্ছে।

EK24 News

Suryoday Small Finance Bank গ্রাহকদের জন্য FD-তে 8% পর্যন্ত রিটার্ন দিচ্ছে। 1000 দিনের কম বা 999 দিন মেয়াদের FD-র ক্ষেত্রে প্রবীণ নাগরিকদের জন্য 8% এর একটু কম 7.99 শতাংশ রিটার্ন (Fixed Deposit Interest Rates) দেওয়া হচ্ছে।

Advertisement

ব্যাঙ্ক একাউন্ট থেকে ইচ্ছেমতো টাকা তুলছেন? জরিমানার অঙ্ক শুনলে চমকে যাবেন।

Mahabir Co-operative Urban Bank বিভিন্ন ধরনের আমানতের স্কিম রয়েছে এই ব্যাংকে। এরাও গ্রাহকদের জন্য 8% পর্যন্ত রিটার্ন প্রদান করছে। 5 বছরের বেশি মেয়াদের FD- তে প্রবীণ নাগরিকদের 8% সুদ (Fixed Deposit Interest Rates) দেওয়া হচ্ছে।

ESAF Small Finance Bank সাধারণ গ্রাহকদের জন্য 7.25 শতাংশ এবং প্রবীণ নাগরিকদের জন্য 7.75 শতাংশ সুদ দিচ্ছে এই ব্যাঙ্ক। এখানেও বিভিন্ন ধরনের স্থায়ী আমানতের প্রকল্প রয়েছে।

North East Small Finance Bank রেপো রেট বৃদ্ধি করার পরে এই ব্যাংক FD-র ক্ষেত্রে সুদের হার বাড়িয়েছে। সর্বোচ্চ সুদের হার 7.5% পর্যন্ত দেওয়া হচ্ছে। 181 দিন থেকে 1 বছর সময়সীমার FD-র ক্ষেত্রে 5.50 শতাংশ সুদ দেওয়া হচ্ছে। 777 দিনে যে FD ম্যাচুরিটি হচ্ছে, সেখানে 7.50 শতাংশ সুদ দেওয়া হচ্ছে। আবার 1826 দিন থেকে 3650 পর্যন্ত FD-র ক্ষেত্রে 6.75 শতাংশ সুদ প্রদান করছে এই ব্যাংক।
Written By Rajib Ghosh.

Advertisement

বিরাট ঘোষণা জিও, কবে আসছে 5G, দাম কত, পশ্চিমবঙ্গের কোন কোন শহরে প্রথম আসবে,

Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement