Airtel vs Jio vs Vi – চাপে পড়ে দাম কমালো সব কোম্পানি, দেখুন কে বেশি সস্তায় আনলিমিটেড ফ্রী দিচ্ছে।

Airtel vs Jio vs Vi : বাম্পার অফার! ৮৪ দিনে, আনলিমিটেড নেট এবং সমস্ত OTT সাবস্ক্রিপশন ফ্রী।

Airtel vs Jio vs Vi – মোবাইল রিচার্জের খরচ বৃদ্ধি হওয়ায় বিগত দুই মাস ধরে গ্রাহকের সংখ্যা কমেছে, কিম্বা আর রিচার্জ করেননি অনেকেই। যার ফলে ড্যামেজ কন্ট্রোলে নেমেছে সমস্ত মোবাইল কোম্পানী। এবং সম্প্রতি কয়েকটি সস্তার প্ল্যান এনে গ্রাহকের মন জোগাতে চাইছে। আর সস্তায় প্ল্যান দেওয়ার দৌড়ে কে এগিয়ে আছে, দেখে নেওয়া যাক। মাসের শুরুতেই নতুন নতুন বাম্পার অফার দিচ্ছে এয়ারটেল , জিও এবং ভোডাফোন আইডিয়া টেলিকম কোম্পানিগুলি, এই অফারের মধ্যেই রয়েছে আনলিমিটেড ডেটা , কলিং , এসএমএস এবং ফ্রী OTT সাবস্ক্রিপশন।

Advertisement

সম্প্রতি ভারতের টেলিকম কোম্পানি গুলোর মধ্যে সর্বোচ্চ স্তরে রয়েছে তিনটি টেলিকম কোম্পানি (Airtel vs Jio vs Vi) এয়ারটেল ( Airtel) জিও (Jio) এবং ভি আই অর্থাৎ ভোডাফোন আইডিয়া ( VI – Vodafone Idea )। আর এখন এই তিনটে টেলিকম (Telecom) কোম্পানি গুলোর মধ্যে কম্পিটিশন লেগেই রয়েছে। তাই বিভিন্ন ধরনের আকর্ষণীয় প্রিপেড রিচার্জ প্ল্যান অফার আনছে এই কোম্পানিগুলো গ্রাহকদের উদ্দেশ্যে। এই অফারের রিচার্জ প্ল্যান (Reacharge Plan) অনেক রকমের ভ্যালিডিটি যুক্ত হয়ে থাকে

Advertisement

বিভিন্ন ডেইলি ডেটা লিমিট ও অ্যাডিশনাল বেনিফিট অফারও ( Offer ) পাওয়া যায় এই টেলিকম কোম্পানিগুলোর রিচার্জ প্ল্যানের মাধ্যমে। অনেক গ্রাহক রয়েছেন যারা বেশিরভাগ সময় ৮৪ দিনের ভ্যালিডিটি প্যাকেজ (Validity Package) রিচার্জ করে থাকেন। তাদের জন্য আকর্ষণীয় অফার নিয়ে এসেছে এয়ারটেল জিও এবং ভি আই এই তিনটি টেলিকম কোম্পানি। চলুন এক নজরে দেখে নেওয়া যাক বিস্তারিত ভাবে রিচার্জ প্ল্যানের অফার গুলো, (Airtel vs Jio vs Vi)

এয়ারটেল ( Airtel)

খুবই জনপ্রিয় টেলিকম কোম্পানি (Airtel vs Jio vs Vi) হলো এয়ারটেল। ৪৮ দিনের ভ্যালিডিটি প্ল্যানের তিন রকমের অফার নিয়ে এসেছে এয়ারটেল। সর্বনিম্ন ৪৫৫ টাকা থেকে শুরু এয়ারটেলের ৮৪ দিনের রিচার্জ প্ল্যান (Recharge Plan) গুলো। আপনি যদি এই ৪৫৫ টাকার এই অফার প্ল্যান টি রিচার্জ করেন তাহলে আপনি পেয়ে যাবেন ৬ জিবি ডেটা, আনলিমিটেড কলিং এবং ৯০০ এসএমএস (SMS) ফ্রি।

শুধুমাত্র এই অফারগুলোতেই সীমাবদ্ধ নয় এই রিচার্জ প্ল্যান। এই প্ল্যান রিচার্জ করার সঙ্গে সঙ্গেই আপনি পেয়ে যাবেন প্রাইম ভিডিও (Prime video) মোবাইল এডিশনের ৩০ দিনের ফ্রি ট্রায়াল এবং তিন মাসের অ্যাপোলো ২৭ (Apollo 27) এর অফার। এর সাথে সাথে থাকছে সার্কেল (Circle) স-একাডেমীর ( Shaw Academy) অনলাইন কোর্স ফ্রী। ১০০ টাকা ক্যাশব্যাক পেয়ে যাবেন ফাস্টাগ- এ (fastag)। এছাড়াও এই অফারে থাকছে ফ্রী হ্যালো টিউনস এবং ফ্রী অ্যাকসেস উইঙ্ক মিউজিক অ্যাপে। (Airtel vs Jio vs Vi)

Advertisement

এরপর এয়ারটেল ৮৪ দিনের আরো একটি রিচার্জ প্ল্যান অফার নিয়ে এসেছে। সেই রিচার্জ প্ল্যান পাওয়া যাবে ৭১৯ টাকায়। গ্রাহকরা এই প্লান রিচার্জ করলে পেয়ে যাবে ১.৫ জিবি ডেইলি ডেটা ( Data) এবং আনলিমিটেড কলিং আর ফ্রি এসএমএস প্রতিদিন ১০০ টি করে।

এই প্ল্যান রিচার্জ করার সঙ্গে সঙ্গেই আপনি পেয়ে যাবেন প্রাইম ভিডিও (Prime video) মোবাইল এডিশনের ৩০ দিনের ফ্রি ট্রায়াল এবং তিন মাসের অ্যাপোলো ২৭ (Apollo 27) এর অফার।এর সাথে সাথে থাকছে সার্কেল (Circle) স-একাডেমীর ( Shaw Academy) অনলাইন কোর্স ফ্রী। ১০০ টাকা ক্যাশব্যাক পেয়ে যাবেন ফাস্টাগ- এ (fastag)। এছাড়াও এই অফারে থাকছে ফ্রী হ্যালো টিউনস এবং ফ্রী অ্যাকসেস উইঙ্ক মিউজিক অ্যাপে। (Airtel vs Jio vs Vi)

এরপর রয়েছে এয়ারটেলের ৮৩৯ টাকার ৮৪ দিনের প্ল্যান। গ্রাহকরা এই অফার প্ল্যান রিচার্জ করলে ২ জিবি ডেইলি ডেটা পাবেন এবং আনলিমিটেড কলিং এবং এর সাথে সাথে প্রতিদিন এসএমএস ফ্রি ১০০ টি করে। এই প্ল্যান রিচার্জ করার সঙ্গে সঙ্গেই আপনি পেয়ে যাবেন প্রাইম ভিডিও (Prime video) মোবাইল এডিশনের ৩০ দিনের ফ্রি ট্রায়াল এবং তিন মাসের অ্যাপোলো ২৭ (Apollo 27) এর অফার। (Airtel vs Jio vs Vi)

এর সাথে সাথে থাকছে সার্কেল (Circle) স-একাডেমীর ( Shaw Academy) অনলাইন কোর্স ফ্রী। ১০০ টাকা ক্যাশব্যাক পেয়ে যাবেন ফাস্টাগ- এ (fastag)। এছাড়াও এই অফারে থাকছে ফ্রী হ্যালো টিউনস এবং ফ্রী অ্যাকসেস উইঙ্ক মিউজিক অ্যাপে। (Airtel vs Jio vs Vi)

জিও ( Jio )

জিও তে রয়েছে ৮৪ দিনের প্রায় চার রকমের প্রিপেড প্ল্যান অফার। জিও তে ৮৪ দিনের প্ল্যান শুরু সর্বনিম্ন ৬৬৬ টাকা থেকে। গ্রাহকরা এই অফার প্লান রিচার্জ করলে পেয়ে যাবে প্রতিদিন ১.৫ জিবি ডেটা (data) , এবং আনলিমিটেড ভয়েস কলিং ও ডেইলি এসএমএস ফ্রী ১০০ টা করে। এছাড়াও এই প্ল্যানের অফারে রয়েছে ফ্রি মেম্বারশিপ জিও টিভি , জিও সিকিউরিটি , জিও ক্লাউড অ্যাপগুলোতে। (Airtel vs Jio vs Vi)

এছাড়াও জিওতে ৭১৯ টাকায় রয়েছে ৮৪ দিনের রিচার্জ প্ল্যান। গ্রাহকরা এই অফার প্লান রিচার্জ করলে পেয়ে যাবে প্রতিদিন ২ জিবি ডেটা (data) , এবং আনলিমিটেড ভয়েস কলিং ও ডেইলি এসএমএস ফ্রী ১০০ টা করে। এছাড়াও এই প্ল্যানের অফারে রয়েছে ফ্রি মেম্বারশিপ জিও টিভি , জিও সিকিউরিটি , জিও ক্লাউড অ্যাপগুলোতে। (Airtel vs Jio vs Vi)

এরপর রয়েছে ১,০৬৬ টাকায় ৮৪ দিনের রিচার্জ প্ল্যান। গ্রাহকরা এটি রিচার্জ করলে পেয়ে যাবে ৫ জিবি ডেটা সহ ২ জিবি ডেইলি ডেটা। এবং আনলিমিটেড ভয়েস কলিং ও ডেইলি এসএমএস ফ্রী ১০০ টা করে। ডিজনি+ হটস্টার ( Disney+hostar) মোবাইল সাবস্ক্রিপশন এক বছরের জন্য ফ্রি। এছাড়াও এই প্ল্যানের অফারে রয়েছে ফ্রি মেম্বারশিপ জিও টিভি , জিও সিকিউরিটি , জিও ক্লাউড অ্যাপগুলোতে।

সর্বশেষ ৮৪ দিনের জিওর রিচার্জ প্ল্যান (Airtel vs Jio vs Vi) টি হল হলো ১,১৯৯ টাকার। গ্রাহকরা এটি রিচার্জ করলে পেয়ে যাবে ৩ জিবি ডেইলি ডেটা এবং আনলিমিটেড ভয়েস কলিং ও ডেইলি এসএমএস ফ্রী ১০০ টা করে। ডিজনি+ হটস্টার ( Disney+hostar) মোবাইল সাবস্ক্রিপশন এক বছরের জন্য ফ্রি। এছাড়াও এই প্ল্যানের অফারে রয়েছে ফ্রি মেম্বারশিপ জিও টিভি , জিও সিকিউরিটি , জিও ক্লাউড অ্যাপগুলোতে।

ভোডাফোন আইডিয়া ( Vodafone Idea )

ভোডাফোন আইডিয়া টেলিকম কোম্পানির (Airtel vs Jio vs Vi) ৪৮ দিনের রিচার্জ প্ল্যানের অফার তিন রকমের রয়েছে। ভি আই তে সর্বনিম্ন রিচার্জ প্ল্যানের এর অফার শুরু হয় ৪৫৯ টাকা থেকে । ৪৫৯ টাকায় পাওয়া যায় ৬ জিবি লাম্প- সাম (lump-sum) ডেটা , আনলিমিটেড ভয়েস কলিং এবং প্রতিদিন ফ্রি এসএমএস ১০০০ টি করে। এ ছাড়াও এর সাথে অফারের রয়েছে ভি আই মুভিস এবং ভি আই টিভির ফ্রি মেম্বারশিপ।

এছাড়াও ভি আই এর ৮৪ দিনের রিচার্জ প্ল্যান অফার রয়েছে ৭১৮ টাকায়। এই প্লান রিচার্জ করলে পেয়ে যাবেন ১.৫ জিবি ডেটা এবং আনলিমিটেড ভয়েস কলিং ও প্রতিদিন এসএমএস ফ্রি ১০০০ টি করে। ছাড়াও এর সাথে অফারের রয়েছে ভি আই মুভিস এবং ভি আই টিভির ফ্রি মেম্বারশিপ। এই অফার প্ল্যান রিচার্জ করলে রাত ২ থেকে সকাল ৬ পর্যন্ত ফ্রি ডেটা পাওয়া যায় এবং গ্রাহকরা সোমবার থেকে শুক্রবার পর্যন্ত যতটা ডেটা ব্যবহার করতে পারেনি সেই অতিরিক্ত ডেটা গুলি সপ্তাহের শেষে ব্যবহার করার সুযোগ দেয়। এছাড়াও এই প্রিপেড প্ল্যান রিচার্জ করলে ২ জিবি ডেটা ব্যাকআপ পেয়ে যাবেন প্রতিমাসে। (Airtel vs Jio vs Vi)

এরপর ভোডাফোন আইডিয়ার ৮৪ দিনের রিচার্জ প্ল্যান পাওয়া যায় ৮৩৯ টাকায়। এই প্ল্যান রিচার্জ করলে আপনি পেয়ে যাবেন প্রতিদিন ২ জিবি ডেটা এছাড়াও বাকি অফার গুলো পূর্বে বলা ৭১৯ টাকার প্ল্যানের অফার গুলোর মতোই। (Airtel vs Jio vs Vi)

আরও পড়ুন, দুই দিনে লস ৫০ লক্ষ কোটি টাকা! দেউলিয়া হয়ে বন্ধ হতে পারে ফেসবুক! 

উপরোক্ত কোন প্ল্যানটি সবচেয়ে সস্তা, উপযোগী এবং আপনার সবচেয়ে ভালো লেগেছে, নিচে কমেন্ট করে জানাতে পারেন। এছাড়াও এয়ারটেলের সাথে যুক্ত হচ্ছে গুগল, এরপর রিচার্জের দাম আরও কমবে। এই বিষয়ে বিস্তারিত আপডেট আসছে। EK24 News এর সঙ্গে থাকুন।

এবার Jio গ্রাহকদেরদের মুখে ফুটবে চওড়া হাসি, 99 টাকার নতুন প্লানে চলবে একমাস।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment