ডিসেম্বর থেকে এয়ারটেল গ্রাহকদের খরচ বাড়লো, আগের প্ল্যান সব বাতিল। নুন্যতম রিচার্জ কত?

স্মার্টফোন গ্রাহকদের জন্য খারাপ খবর। বাজারে প্রচলিত প্ল্যান গুলির দাম বাড়াতে চলছে এয়ারটেল (AirTel). ভারতের অন্যতম জনপ্রিয় টেলিকম সংস্থা এয়ারটেল তাদের ন্যূনতম রিচার্জ প্ল্যানের দাম ৫৭ শতাংশ বৃদ্ধি করেছে। অর্থাৎ ন্যূনতম রিচার্জ প্ল্যানের জন্য ব্যবহারকারীদের এখন পকেট থেকে অনেকটাই বেশি টাকা খরচ করতে হবে। অন্যদিকে নতুন প্ল্যানে বেশি টাকা খরচা হলেও প্ল্যান বৈধতা পাওয়া যাচ্ছে কম। আসুন জেনে নিন প্ল্যানগুলি সম্পর্কে বিস্তারিত।

Advertisement

খরচ বাড়লো এয়ারটেল গ্রাহকদেরঃ

ন্যূনতম রিচার্জ প্ল্যানের দাম প্রায় ৫৭ শতাংশ বাড়িয়ে দিল ভারতী এয়ারটেল। কোম্পানির তরফে জানানো হয়েছে আপাতত এই বর্ধিত দামের প্রভাব হরিয়ানা ও ওড়িশার ব্যবহারকারীদের বহন করতে হবে । সাথেই কোম্পানি এই দুটি সার্কেলে ১৫৫ টাকার নিচের ভয়েস এবং এসএমএস সুবিধা সহ সমস্ত প্ল্যান সরিয়ে দিয়েছে।

Advertisement

অর্থাৎ, বর্তমান ব্যবহারকারীদের এখন প্রতি মাসে সর্বনিম্ন ১৫৫ টাকা রিচার্জ করতে হবে। সাথে, কোম্পানিও কোনো নতুন রিচার্জ প্ল্যান লঞ্চ করেনি, বরং পূর্বের ৯৯ টাকার বেসিক রিচার্জ প্ল্যান বন্ধ করে দিয়েছে। গ্রাহকরা এই প্ল্যানের মাধ্যমে ২৪ দিনের ভ্যালিডিটি সহ আনলিমিটেড ভয়েস কলিং, ১ GB ডেটা এবং ৩০০ SMS এর সুবিধা পেতে পারেন।

যেসমস্ত গ্রাহক এতদিন পর্যন্ত এয়ারটেলকে সেকেন্ডারি সিম হিসেবে ব্যবহার করছিলেন, এখন তাদের কাছে আর সস্তার বিকল্প থাকবে না। তাই ব্যবহারকারীদের SMS সুবিধা পাওয়ার জন্য এখন খরচ করতে হবে নূন্যতম ১৫৫ টাকা। রিচার্জের দাম বাড়ায় কার্যত পকেটে টান সেলফোন ব্যবহারকারীদের।

পোস্ট অফিস থেকে মাসে মাসে রোজগার করুন প্রচুর টাকা, জেনে নিন এই নিয়মগুলি।

এয়ারটেলের ৯৯ টাকার রিচার্জ প্ল্যানে, গ্রাহকদের ফুল টকটাইম এবং ২০০ MB ডেটা দেওয়া হত। এই প্ল্যানের বৈধতা দেওয়া হতো ২৮ দিনের । বর্তমানে ব্যবহারকারীদের এখন ১৫৫ টাকা অর্থাৎ ৫৬ টাকা বেশি টাকা খরচ করার পরেও ৪ দিন কম বৈধতাযুক্ত রিচার্জ প্ল্যান দেওয়া হচ্ছে।

Advertisement

Mobile Recharge এ দুর্দান্ত অফার, মাত্র ১০ টাকায় করুন রিচার্জ, আজীবন বৈধ থাকবে কানেকশন।

এদিকে আবার রিচার্জের দাম বৃদ্ধি পাওয়ায় বার বার গ্রাহকদের পকেটে টান পড়ছে। আগে যেখানে ৩৯ টাকায় রিচার্জ করলে ২৯ টাকা টকটাইম ও ২৮ দিনের ভ্যালিডিটি মিলতো। কিন্তু এখন নুন্যতম ১৫৫ টাকা রিচার্জ করতে হবে। এতে সাধারন মানুষ যারা ভ্যালিডিটি চালিয়ে রাখতে চান, বেশি কল করেন না, আদের খরচ বেড়ে গেল। এই বিষয়ে আপনার মতামত নিচে কমেন্ট করুন।
Written by Antara Banerjee.

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment