Aditya Birla Capital Covid Scholarship – বিশাল সুখবর, প্রথম শ্রেণী থেকে স্নাতক স্তরের পড়ুয়াদের জন্য ৬০ হাজার টাকা স্কলারশীপ ঘোষণা, অনলাইনে আবেদন করুন

Aditya Birla Capital Covid Scholarship – আদিত্য বিড়লা ক্যাপিটাল কোভিড স্কলারশিপ

Aditya Birla Capital Covid Scholarship – সারা বিশ্ব জুড়ে অতিমারীর কারণে বিগত কুড়ি মাস ধরে স্কুল কলেজ বন্ধ থাকার পর ধীরে ধীরে খুলছে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান। কিন্তু লকডাউনের ফলে কাজ হারিয়েছেন অনেকেই। যার প্রভাব পড়েছে শিক্ষা ক্ষেত্রেও। যার দরুন স্কুল ছুটের সংখ্যা বেড়েছে।

Advertisement

অন্যদিকে অতিমারীর কারণে বহু ছাত্রছাত্রী তাদের বাবা মায়ের মধ্যে একজনকে হারিয়েছে। আবার কেউ কেউ হারিয়েছে বাবা মা দুজনকেই। আর এই পরিস্থিতিতে আর্থিক অনটনের জন্য পড়াশোনা চালিয়ে নিয়ে যাওয়াই দুষ্কর হয়ে উঠছে ছাত্রছাত্রীদের। ফলে, চাহিদা বেড়েছে স্কলারশিপের (Aditya Birla Capital Covid Scholarship)।

Advertisement

আর সেই কারনেই, কোভিড পরিস্থিতির কথা ভেবে, পড়ুয়াদের জন্য স্কলারশিপের ব্যবস্থা করলো আদিত্য বিড়লা গ্রুপ। এই স্কলারশীপের নাম আদিত্য বিড়লা ক্যাপিটাল কোভিড স্কলারশিপ (Aditya Birla Capital Covid Scholarship). আসুন এবার দেখে নেওয়া যাক, কোন কোন পড়ুয়া স্কলারশিপের জন্য আবেদন করতে পারেন। আবেদনের সময়সীমা, কত টাকা পাওয়া যাবে, কিভাবে আবেদন করবেন সমস্ত তথ্য।

আদিত্য বিড়লা ক্যাপিটাল কোভিড স্কলারশিপ (Aditya Birla Capital Covid Scholarship)

আদিত্য বিড়লা ক্যাপিটাল কোভিড স্কলারশিপ (Aditya Birla Capital Covid Scholarship) প্রোগ্রাম হল আদিত্য বিড়লা গ্রুপের ক্যাপিটাল ফাউন্ডেশনের একটি উদ্যোগ, এই প্রোগ্রামটি সম্পূর্ণ ননপ্রোফিটেবল সংস্থা। এবং আদিত্য বিড়লা ক্যাপিটাল লিমিটেড এর সহযোগী সংস্থাগুলির CSR এর মাধ্যমে পরিচালিত। মূলত এই স্কলারশীপ টি যে সমস্ত ছাত্রছাত্রীরা কোভিডের কারনে তাদের পিতামাতাকে হারিয়েছে তাদের আর্থিক সহায়তা এবং শিক্ষা সহায়তা পরিষেবা প্রদান করার জন্যই করা হয়েছে। এই স্কলারশিপ প্রোগ্রামের মাধ্যমে, ক্লাস 1 থেকে 12 এবং স্নাতক কোর্সে অধ্যয়নরত পড়ুয়ারা তাদের পড়াশোনার খরচ, সুস্থতা, কোচিং, কাউন্সেলিং এর খরচ বহন করবে।

কত টাকা পাওয়া যাবে?

Advertisement

শুধুমাত্র পড়াশোনার খরচই নয়, পড়ুয়াদের টিউশনি, মানসিক এবং মেধার সুস্থতার জন্য কেরিয়ার কাউন্সেলিং সহ একাধিক খরচ এর মধ্যে অন্তর্গত। প্রথম শ্রেণী থেকে অষ্টম শ্রেণীর পড়ুয়ারা ২৪ হাজার টাকা স্কলারশীপ পাবেন। আর নবম থেকে দ্বাদশ শ্রেণীর পড়ুয়ারা ৩০ হাজার টাকা স্কলারশিপ পাবে। এবং স্নাতক স্তরের পড়ুয়ারা ৬০ হাজার টাকা স্কলারশিপ পাবেন। Aditya Birla Capital Covid Scholarship

কিভাবে টাকা পাবেন?

এই স্কলারশীপের জন্য মনোনীত পড়ুয়ারা সরাসরি তাদের ব্যাংক একাউন্টে নির্দিষ্ট সময়ের মধ্যে টাকা পেয়ে যাবেন। তাই আবেদন করার সময়ে সমস্ত ডিটেইলস এর সাথে ব্যাংক একাউন্ট নম্বর, এবং ব্যাঙ্কের নাম ও IFSC Code দিতে হবে।

সময়সীমা এবং কি কি ডকুমেন্টস লাগবে?

আগামী ৩১ জানুয়ারী ২০২২ এর মধ্যে অনলাইনে আবেদন করতে পারবেন। এবং নিচের সমস্ত ডকুমেন্টস আবেদন করার সাথে স্ক্যান করে পাঠাতে হবে।

১) আবেদন করার সময়ে আবেদনকারীর Aadhaar card/voter identity card/driving license/PAN card এর মধ্যে যেকোনো একটি লাগবে।
২)আবেদনকারীর আগের ক্লাসের মার্কশীট এবং এই বছরের ভর্তির ফী রিসিপ্ট অথবা ভর্তির যেকোনো একটি প্রমানপত্র লাগবে।
৩) Crisis document হিসেবে লাগবে পিতামাতার মৃত্যু সার্টিফিকেট (Death certificate of parent(s)) এবং কোভিডের কারনে হাসপাতালে ভর্তি হওয়ার প্রমানপত্র কিম্বা হাসপাতালে ভর্তি না হলে কোভিডের অন্য প্রমানপত্র যেমন ডাক্তারের প্রেস্ক্রিপ্সন, পজিটিভ রিপোর্ট, মেডিক্যাল বিল প্রভ্রিতির মধ্যে যেকোনো একটি।

৪) আবেদনকারীর ব্যাঙ্কের একাউন্ট ডিটেইলস (নিজের না থাকলে অভিভাবকের)
৫) আবেদনকারীর এক কপি রঙ্গীন পাসপোর্ট সাইজ ফোটোগ্রাফ
৬) পরিবারের ইনকাম সার্টিফিকেট (বাধ্যতামূলক নয়)

কিভাবে আবেদন করবেন?

এই লিঙ্ক থেকে ক্লিক করে অনলাইনে আবেদন করতে পারেন।

এছাড়া আপনার কোনও প্রশ্ন থাকলে ফোন করতে পারেন,
011-430-92248 (Ext- 268) (Monday to Friday – 10:00AM to 6PM)

আরও পড়ুন, অনলাইনে মোবাইলে আয় করতে চাইলে ক্লিক করুন

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment