New SIM Card – ভারতে এলো নতুন গৌতম আদানীর মোবাইল SIM. কলিং ও ইন্টারনেট ফ্রি।

ইন্টারনেট ব্যবহারকারীদের জন্য দারুন সুখবর। New SIM Card বা নতুন সিম কার্ড নিয়ে আসতে চলেছে দেশের দ্বিতীয় সর্ববৃহৎ শিল্পপতি গৌতম আদানির (Goutam Adani) আদানি গ্রুপ (Adani Group). গাদা গাদা টাকা খরচা করে আর করাতে হবে না রিচার্জ। একবার রিচার্জ করালে তিন মাস মিলবে ফ্রি সুবিধা। প্রতি রিচার্জেই (Mobile Recharge) আছে ডাবল বেনিফিট। অনেকেই মনে করছেন যে JIO এর সঙ্গে সরাসরি টক্কর দেবে এই সংস্থা।

Advertisement

Adani Group Launch New SIM Card For Indians.

এই রকম চমকে দেওয়া প্ল্যান নিয়ে বাজারে হাজির হচ্ছে আদানি গোষ্ঠী। কবে থেকে চালু হবে এই রিচার্জ? কিভাবে রিচার্জ করবেন? ইত্যাদি জেনে নিন। বাজারদরের সঙ্গে তাল মিলিয়ে দিনকে দিন রিচার্জের দাম বাড়িয়ে চলেছে জিও, এয়ারটেল (Bharti Airtel), ভোডাফোনের (VI New SIM Card) মত টেলিকম কোম্পানি গুলি। তাহলে এই সম্পর্কে আরও বিস্তারিত তথ্য জেনে নিন।

Advertisement

যার ফলে অসুবিধায় পড়তে হচ্ছে সাধারণ মধ্যবিত্ত মানুষকে। ফোন ছাড়া বর্তমানে দুনিয়া অচল। আর স্মার্টফোন তো ইন্টারনেট ছাড়া কাজই করবে না। কিন্তু এত টাকা গিয়ে New SIM Card রিচার্জ করা কি সাধারণ মানুষের পক্ষে সম্ভব? কোনভাবেই না। তার ওপর আবার দাম বাড়লেও সুবিধা বাড়েনি প্ল্যান গুলোতে। তাই বেশিরভাগ মানুষের কাছেই লোকসান মনে হয় এই ব্যাপারটি।

দিকে অন্য কোন উপায় না থাকায় একপ্রকার বাধ্য হয়েই এত টাকা দিয়ে রিচার্জ করতে হয় ফোনে। কিন্তু এবার আর এই ভোগান্তি পোহাতে হবে না। সাধারণ মানুষের সুবিধার জন্যই বাজারে নতুন টেলিকম কোম্পানি খুলতে চলেছে আদানি গোষ্ঠী। যেখানে সবার থেকে সস্তায় রিচার্জ দেবে তারা (New SIM Card). ২০২২ সালের স্পেকট্রাম নিলামে আদানি গোষ্ঠী কিছু 5G স্পেক্ট্রাম কিনেছিল।

আর তারপর থেকেই এই নিয়ে জল্পনা শুরু হয় যে তারা হয়তো এবার মুকেশ আম্বানির মতোই টেলিকম সংস্থা খুলতে চলেছে। মানুষ মনে করে খুব শীঘ্রই আদানি গোষ্ঠীও হয়তো বাজারে নতুন স্মার্টফোন এবং New SIM Card লঞ্চ করবে। যদিও এ নিয়ে কোন রকম আভাস দেওয়া হয়নি এই শিল্প সংস্থার তরফ থেকে। তবে সাম্প্রতিককালে এই বিষয় নিয়ে জল্পনা আবারো তুঙ্গে উঠেছে।

Advertisement

কারণ বিখ্যাত স্মার্টফোন মাইক্রোপ্রসেসর প্রস্তুতকারী সংস্থা Qualcomm এর সিইও ক্রিস্টিয়ানো আমান বর্তমানে ভারতে এসেছিলেন। আর তিনি দেখা করেন আদানি গোষ্ঠীর কর্ণধার গৌতম আদানির সঙ্গে। তাদের মধ্যে এই সাক্ষাৎকার হওয়ার পর থেকেই মানুষ মনে করতে থাকে এবার হয়তো আদানি এবং কোয়ালকমের কোলাবরেশনে নতুন ফোরজি ফাইভ জি New SIM Card এবং স্মার্টফোন বাজারে আনবে আদানি গোষ্ঠী।

সে গুলিতে কি কি সুবিধা মিলবে? জিওর থেকেও কি সুবিধা বেশি বা সস্তায় মিলবে রিচার্জ? এই নিয়ে ক্রমশ জল্পনা সরাতেই থাকে সোশ্যাল মিডিয়ায়। উল্লেখ্য বর্তমানে ভারতের টেলিকম বাজার কাঁপাচ্ছে মুকেশ আম্বানির জিও। ২০১৬ ছেলে বাজারে পা রাখে এই কোম্পানি। জিওই প্রথম আনলিমিটেড রিচার্জ প্ল্যান (New SIM Card) চালু করেছিল আমাদের দেশে।

Satellite Internet (স্যাটেলাইট ইন্টারনেট)

শুরু থেকেই এর রিচার্জ প্ল্যান গুলি দামে সস্তা কিন্তু সুবিধা বেশি হওয়ায় গ্রাহককে হাতে করে নিতে বেশি সময় লাগেনি। বর্তমানে দেশের সমস্ত সিম কোম্পানিকে ছাপিয়ে জিওই সেরা। কারণ এখনো অন্যান্য কোম্পানি গুলোই তুলনায় তারা সস্তায় ভালো রিচার্জ দেয়। কিন্তু এবার কি জিও কেও অবশেষে টেক্কা দিতে আসছে আদানির New SIM Card? যদিও কোম্পানির কাছে সেই জল্পনা কে ঘিরে প্রশ্ন করা হলে সদুত্তর পাওয়া যায়নি।

ইন্টারনেট এর জন্য পয়সা খরচের দিন শেষ। আগামী বছর থেকে সম্পূর্ণ ফ্রিতে ডেটা মিলবে!!!

কোম্পানির সিইও গৌতম আদানি বলেছেন এই স্পেক্ট্রাম গুলি তারা কিনেছিলেন নিজেদের কোম্পানির অভ্যন্তরীণ যোগাযোগ ব্যবস্থা উন্নত করার জন্য। তবে এখনই নতুন টেলিকম সংস্থা খোলার কোন ইচ্ছে তাদের নেই। তাহলে এই New SIM Card এখনই আসছে না। কিন্তু আগামীদিনে এই নিয়ে কি সিদ্ধান্ত নেওয়া হয় সংস্থার তরফে সেই দিকেই নজর সকলের।
Written by Nabadip Saha.

দোলের আগে সস্তায় নতুন প্ল্যান লঞ্চ করলো JIO. গ্রাহকদের দাবি মেটালেন আম্বানি।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment