Gold Rate Today – সোনার দাম এক ধাক্কায় অনেক কমে গেল। পশ্চিমবঙ্গে আজকের সোনার দাম কত? গরীব মধ্যবিত্তের স্বপ্নপূরণ।

সোনার গয়না এতটা সস্তা হতে পারে! কেউ এর আগে ভাবেইনি একথা। সোনার নাম (Gold Rate Today) শুনলেই মানুষের চোখ কপালে উঠত। তবে এবার সপ্তাহ শেষেই সাধারণ মানুষের স্বপ্ন সত্যি হতে হতে শুরু করেছে। রেট চার্ট অনুযায়ী দেখা যাচ্ছে, সোনার দাম (Hallmark Gold Rate Today) বর্তমানে যেখানে এসেছি তা আগের সপ্তাহ গুলি তুলনায় অনেকটা কম। এতে মানুষের অবাক হবার জোগাড়। উৎসব অনুষ্ঠান যাই হোক না কেন গয়নার ক্ষেত্রে মানুষের প্রথম পছন্দ তো হলো সোনা।

Advertisement

Gold Rate Today In Kolkata.

কিন্তু এই সোনার যে বিপুল পরিমাণ দাম (Gold Rate Today) তা সবার পক্ষে পুষিয়ে ওঠা সম্ভব নয়। উল্লেখ্য, গত কয়েক মাস যাবৎ সোনার দাম (Hallmark Gold Price) বেশ বেড়েছিল। তবে আবার ডলারের (US Doller) সূচক এবং মার্কিন ট্রেজারি (US Tresury Bond) বাড়ার ফলে নিন্মগামী হয়েছে সোনার দাম। সপ্তাহের শেষের দিন অর্থাৎ রবিবার থেকেই বিরাট পতন ঘটল সোনার গয়নার দামে। শুধু সোনাই নয়, পাশাপাশি রুপার গয়নাও (Silver Price) হয়েছে সস্তা।

Advertisement

যার ফলে ভিড় বাড়তে শুরু করেছে গয়নার (Gold Jewellery) দোকান গুলিতে। মাল্টি কমোডিটি এক্সচেঞ্জ (Multi Commodity Exchange Rate) রেট এর তালিকা অনুসারে গত কয়েকদিনের চেয়ে অনেকটা পতন ঘটেছে হলুদ ধাতুর দামে। নিচে দেখে নেওয়া যাক এই সকল দামের তালিকা। আর এরই সঙ্গে অতিরিক্ত GST যুক্ত হয়ে এই দামে পরিবর্তন হবে।

24 Carat Gold Rate Today

  • আজ কলকাতায় GST ও TCS বাদে ১০ গ্ৰাম ওজনের ২৪ ক্যারেট পাকা সোনার বাটের দাম যাচ্ছে ৬৩৩৮০ টাকা।
  • গতকাল, ১০ গ্রাম ২৪ ক্যারাট পাকা সোনার দাম ছিল ৬৩৩৮ টাকা অর্থাৎ এই দুদিনে ৩৫ টাকা কম হয়েছে ২৪ ক্যারেট সোনা।
  • অন্যদিকে GST ও TCS বাদে ১ গ্ৰাম ২৪ ক্যারেট পাকা সোনার বাটের দাম হল ৬৩৫০ টাকা। গতকাল যা ছিল ৬৩৬৫ টাকা অর্থাৎ এক্ষেত্রে দাম ১১ টাকা কমেছে।
  • অন্যদিকে আজ কলকাতায় ১০ গ্রামের ২৪ ক্যারেট খুচরো সোনার দাম হয়েছে ৬৩৮০০ টাকা। গতকাল এই দাম গেছে ৬৩৯৫০ টাকা। ১৫০ কমেছে দাম।
  • আজ প্রতি ১ গ্রাম ২৪ ক্যারেট খুচরা সোনার দাম (Gold Rate Today) ৬৩৮০ টাকা। গতকাল – ৬৩৯৫ টাকা। ১৫ টাকা পড়েছে দাম।

22K Gold Rate Today

আজ GST ও TCS বাদে ১০ গ্ৰাম ওজনের ২২ ক্যারেট সোনার দাম যাচ্ছে ৫৮১০০ টাকা (Gold Rate Today).
গতকাল, শনিবার, ৩ ফেব্রুয়ারি তারিখে ১০ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম ছিল ৬০৮০০ টাকা। সেক্ষেত্রে ১৫০ টাকা সস্তা হয়েছে দাম।
আবার দেখা যায়, ১ গ্ৰাম ২২ ক্যারেট সোনার দাম আজ জি এস টি ও টি সি এস বাদে হয়েছে ৬০৬৫ টাকা।
যা গতকাল ছিল ৬০৮০ টাকা অর্থাৎ দুদিনে মোট ১৫ টাকা কম হয়েছে দাম।

Pure Silver Price Today

আজ প্রতি কেজি রুপার বাটের দাম কলকাতায় হল ৭১৩০০ টাকা। গতকাল হিসেবে সমপরিমাণ রূপার দাম ছিল ৭২১০০ টাকা। সুতরাং, রূপার বাটে ৮০০ টাকা পড়েছে দাম।
আবার খুচরা রুপার ক্ষেত্রে আজকে দাম হয়েছে ৭১৪০০ টাকা প্রতি কেজি। গতকাল সেই নাম ছিল ৭২৪০০ টাকা। এক্ষেত্রেও ৮০০ টাকা কমেছে দাম আজ (Gold Rate Today).

Advertisement
SBI e Mudra Loan (স্টেট ব্যাংক ই মুদ্রা লোন)

এখন প্রতিদিন বিভিন্ন স্থানে সোনা রূপার দাম জানা কোনো কঠিন কাজ নয়। আপনি ঘরে বসেই অত্যন্ত সহজে জেনে নিতে পারেন বর্তমানে সোনার বিভিন্ন জিনিসের রেট চার্ট। এর জন্য আপনাকে 8955664433 নম্বরে একটি মিসকল দিতে হবে। তারপর আপনার ফোনে একটি মেসেজ যাবে। সেই মেসেজে বর্তমানে সোনার (Gold Rate Today) বিভিন্ন জিনিসের দাম আপনি বিস্তারিতভাবে দেখতে পাবেন।

মাত্র 4 বছরে বিনিয়োগ হবে আট গুন। এই স্কীমে টাকা রাখলে ঝড়ের গতিতে টাকা বাড়বে।

তবে আর দেরি কেন? গয়নার দাম (Gold Rate Today) আবার চড়াও হওয়ার আগেই আপনাদের অত্যন্ত প্রিয় সোনার গয়না সমূহ দ্রুত ক্রয় করে নিন। আপনারা অবশ্যই কোন ধরণের গয়না কেনার সময় সকল প্রকারের দাম সম্পর্কে জেনে নিয়ে তবেই কিনবেন। নইলে আপনাদের বেশি খরচ হয়ে যেতে পারে। আর বিয়ের মরশুমে এখনই গয়না কেনার সুবর্ণ সুযোগ বলে মনে করছেন অনেকে।
Written by Nabadip Saha.

প্রতিমাসে 3000 টাকা দেবে মোদী সরকার। এই কার্ড বানালেই। বাজেটের পর দারুণ সুখবর।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment