Advertisement
786 old 10 Rupees note (পুরনো নোট বিক্রয়)
Advertisement

দশ টাকার পুরনো নোট থাকলেই চড়া দামে বিক্রয়ের সুযোগ।

যারা পুরনো নোট জমিয়ে থাকেন, বা যাদের কাছে পুরনো নোট (Old note sale) আছে, তাদের জন্য সুবর্ণ সুযোগ। একটি ১০ টাকার নোট আপনার ভাগ্য খুলে দিতে পারে। আসুন জেনে নেই বিস্তারিত।

Advertisement

আপনি কি বাড়িতে বসেই বাড়তি রোজগার করতে চান? হয়ত আপনি ভাবছেন বাড়তি রোজগার করতে গেলে আপনাকে বিনিয়োগ করতে হবে। কিন্তু তা একেবারেই নয়। কোনো রকম বিনিয়োগ ছাড়া কেবলমাত্র বাড়িতে বসেই আপনি রোজগার করতে পারেন ৫ লাখ পর্যন্ত টাকা। কিন্তু কীভাবে? এই প্রতিবেদনে সেটিই জানাতে চলেছি আমরা।

কিছু ব্যক্তি আছেন যাঁদের পুরনো নোট ও কয়েন সঞ্চয় করার স্বভাব আছে। সেইসব মানুষেরা খুব সহজেই লাখ টাকা কামাতে পারেন। তবে তার জন্য রয়েছে একটি বিশেষ শর্ত। শর্তটি হলো আপনার কাছে থাকা দশ টাকার নোটে ৭৮৬ নম্বরটি থাকতে হবে।

Advertisement

বিক্রি করবেন যেভাবে:
এই ৭৮৬ লেখা পুরনো নোটটিকে (Old note sale) আন্তর্জাতিক বাজারে প্রচুর দাম দিয়ে কেনেন অনেকেই। বেশ কিছু ওয়েবসাইট আছে যেখানে টাকা বেচে টাকা রোজগার করতে পারেন আপনি! তেমন কয়েকটি ওয়েবসাইট হলো, যেমন ইন্ডিয়া মার্ট, ই-বে (Ebay, Website), ক্যুইকার এই ধরনের যে কোনো ওয়েবসাইটে নোট বিক্রি করে মোটা টাকা রোজগার করতে পারেন।

জেতার গোপন টেকনিক আবিষ্কার, টিকিট সংখ্যা বাছাইয়ের সঠিক পদ্ধতি, একবার যাচাই করে দেখুন।

ধরা যাক আপনি ইবেতে টাকা বিক্রি করতে চাইছেন।তাহলে সর্বপ্রথম আপনাকে www.ebay.com যেতে হবে, সেখানে হোম পেজে নিজেকে সেলার হিসেবে রেজিস্টার করতে হবে। তারপরে আপনার কাছে থাকা নোটগুলির পরিষ্কার ছবি আপলোড করতে হবে।

EK24 News

এরপরে Ebay ওয়েবসাইটে আপনার পোস্টের বিজ্ঞাপন দেখানো হবে ৷ যারা আপনার পুরনো নোটটি কিনতে বিশেষ ভাবে আগ্রহী হবেন, তারা যোগাযোগ করবে আপনাকে।
তারপরে, আপনি নিজের মতো করে এই নোটের একটি দাম নির্ধারণ করতে পারবেন। যদি সবকিছু ঠিকঠাক থাকে তাহলে খুব সহজেই আপনি এই দশটাকার নোট বিক্রি করে ৫ লক্ষ টাকা পর্যন্ত আয় করতে পারবেন।

Advertisement

এই নোট কেন এত দামী?
৭৮৬ নম্বরটি যদি আপনার কাছে থাকা নোটের কোথাও একটা লেখা থাকে, তাহলে, নিজেকে ভাগ্যবান মনে করুন।
কারণ, রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এই নম্বর অর্থাৎ ৭৮৬ যুক্ত নোটটিকে “এক্সট্রিমলি রেয়ার নোটস” হিসেবে চিহ্নিত করেছে। তাই অনেকেই এই নোটগুলিকে নিজের সংগ্রহে রাখতে চাই। কিন্তু দুষ্প্রাপ্য হওয়ার কারণে এই নোটের প্রাপ্যতা খুব কম। ঠিক এই কারণেই নোটগুলির দাম খুব বেশি।

অনলাইনে বিক্রয় করতে এখানে ক্লিক করুন

সতর্কতা
পুরনো নোট কেনা বেচা নিয়ে রিজার্ভ ব্যাংক সতর্ক করেছে। RBI পুরনো নোট কেনাবেচায় উৎসাহ প্রদান করেনা। এবুং অনলাইন জালিয়াতির সম্ভাবনা রয়েছে। তাই নিজের দায়িত্বে লেনদেন করুন।
Written By Antara Banerjee.

Advertisement
Advertisement
12 thoughts on “786 সিরিজের পুরনো নোট থাকলেই মালামাল, লাখ টাকায় বিক্রয় করার সুযোগ।”
  1. আমার কাছে দশ টাকার এবং পাঁচ টাকার 786নম্বরের নোট আছে সেগুলো আমি বিক্রি করতে চাই এবং মাতা বৈষ্ণ দেবীর কয়েন এবং আরো বেশ কিছু কয়েন আছে ।আমি সামনাসামনি সেল করতে ।কোনো গ্রাহক কিনতে চাইলে যোগাযোগ করতে পারেন ।

  2. Advertisement
  3. Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement