দরকার নেই আর ফিক্সড ডিপোজিটের, এবার সেভিংস একাউন্টে টাকা থাকলেই উচ্চ হারে সুদ পাবেন, যখন খুশি তখন তুলুন।

সেভিংস অ্যাকাউন্টেই কী ভাবে পাবেন ফিক্সড ডিপোজিটের মতো সুদ?

স্থায়ী আমানত বা ফিক্সড ডিপোজিটে টাকা রাখা মানে একটি নির্দিষ্ট সময়ের জন্য টাকাটাকে গচ্ছিত রেখে তার উপর ইন্টারেস্ট ভোগ করা। এখাত্রে অপেক্ষাক্রিত বেশি সুদ (fixed deposit rate) পাওয়া যায়। কিন্তু সেভিংস একাউন্টে টাকা যখন খুশি তোলা যায়, আর এক্ষেত্রে সুদের হার কম পাওয়া যায়। তবে এমনটা যদি হয়, সেভিংস একাউন্টে টাকা রেখেই ফিক্সড ডিপোজিটের মতই সুদ মিলবে, সেক্ষেত্রে এর চেয়ে ভালো আর কিছুই হতে পারেনা।

Advertisement

RBL ব্যাঙ্ক তার গ্রাহকদের জন্য নিয়ে এসেছে আকর্ষণীয় অফার। ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, তাদের গ্রাহকরা এবার তাদের সেভিংস অ্যাকাউন্টেই পেয়ে যাচ্ছেন ফিক্সড ডিপোজিট এর মতো ইন্টারেস্টের সুবিধা। শুনতে অবাক লাগলেও, আসলে এটাই সত্যি!

Advertisement

কত সুদ দেবে RBL ব্যাঙ্ক? জানানো হয়েছে, গ্রাহকদের ৬.২৫ শতাংশ সুদ দেওয়া হবে। মূলত কয়েকদিন আগে, RBI সব ভারতীয় ব্যাঙ্কগুলিকে নির্দেশ দিয়েছে, ফিক্সড ডিপোজিটের ক্ষেত্রে সুদের পরিমাণ বাড়াতে। সেই সূত্রেই, RBL ব্যাঙ্ক তার গ্রাহকদের জন্য সুদের পরিমাণ বাড়িয়ে ৬.২৫ শতাংশ করার প্রস্তাব জানিয়েছে।

বর্তমানে, বেশ কয়েকটি বেসরকারি ব্যাঙ্ক ফিক্সড ডিপোজিটে ৬.২৫ শতাংশ সুদ দিয়ে থাকে। এখন সেই তালিকায় নব সংযোজন RBL ব্যাঙ্ক।
RBL ব্যাঙ্ক তার গ্রাহকদের সেভিংস অ্যাকাউন্টেই দিচ্ছে ১ লক্ষ পর্যন্ত জমা টাকার উপরে ১ বছরের জন্য ৪.২৫ শতাংশ সুদ। যেখানে স্টেট ব্যাঙ্ক, ২.৭০ শতাংশ সুদ দিয়ে থাকে তার গ্রাহকদের।

নতুন ব্যবসার আইডিয়া, মাত্র 5 হাজার টাকায় শুরু করুন এই ব্যবসা, 10 টাকায় জিনিস কিনে 40 টাকায় বিক্রয় করুন।

RBL ব্যাঙ্কে, ১ লক্ষ থেকে ১০ লক্ষ টাকায় মিলবে ৫.৫০ শতাংশ সুদ ৷ ১০ লক্ষ থেকে ২৫ লক্ষ টাকায় পেয়ে যাবেন ৬ শতাংশ সুদ ৷
চলতি বছরের ৫ সেপ্টেম্বর থেকে ২৫ লক্ষ টাকা থেকে ১ কোটি টাকা রাখলেই মিলবে ৬.২৫ শতাংশ বার্ষিক সুদ ৷ আগে ৬ শতাংশ হারে সুদ দেওয়া হচ্ছিল।

Advertisement

এছাড়াও, ১ কোটির চেয়ে বেশি টাকাও রাখতে পারেন আপনি। কিন্তু ব্যাঙ্ক থেকে দেওয়া সুদের সর্বোচ্চ পরিমাণ ৬.২৫ শতাংশই থাকবে।
তাই ফিক্সড ডিপজিট এর চেয়ে সেভিংসে উচ্চ হারে সুদ পেতে এই ব্যাংকে টাকা রাখতেই পারেন। অনলাইনেও একাউন্ট খুলতে পারেন।
Written by Antara Banerjee.

মাত্র 750 টাকায় বুক করুন রান্নার গ্যাস, দেখে নিন সহজ পদ্ধতি।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment