Advertisement
Kolkata Police Salary Hike
Advertisement

Salary Hike – নজরে পুলিশকর্মীরা, আরো সুবিধার ঘোষণা অর্থ দপ্তরের।

রাজ্যের পুলিশকর্মীদের (West Bengal Police Salary Hike) জন্য সুখবর। বেতন বৃদ্ধির সময়সীমা সংশোধনীতে সায় দিয়েছে রাজ্যের অর্থ দপ্তর (Finance Department). কি ঘোষণা হলো জানুন বিস্তারিত।

Advertisement

এতদিন পর্যন্ত রাজ্যের পুলিশকর্মীরা, যে সময়সীমা পার হয়ে যাওয়ার পরে তারা বেতন বৃদ্ধির (Salary Hike) সুযোগ পেতেন, সেই সময়সীমাকে কমিয়ে দেওয়া হয়েছে। ফলে রাজ্যের পুলিশকর্মীদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় এটি।
সংশোধিত স্তরে 17 বছর, 19 বছর এবং 21 বছর, পরবর্তীতে ধারাবাহিকভাবে 8 বছর, 16 বছর এবং 25 বছর পূর্ণ হলেই বেতন বৃদ্ধির সুযোগ পাবেন রাজ্যের পুলিশকর্মীরা।

এক্ষেত্রে প্রতিটি স্তরে দুটি অতিরিক্ত বেতন বৃদ্ধির (Salary Hike) অনুমতি দেবে রাজ্যের অর্থ দপ্তর। বেতন বৃদ্ধির আয়ুসীমা কমিয়ে দেওয়া হয়েছে রাজ্যের পুলিশ কর্মীদের। অর্থাৎ এবার থেকে কম সময়ের মধ্যেই বেশি বেনিফিট পাবেন।

Advertisement

রাজ্যের অর্থ দপ্তরের পক্ষ থেকে কেরিয়ার অ্যাডভান্সমেন্ট স্কিম 2001 অনুযায়ী এই সংশোধন করা হয়েছে। এই সংশোধনের উপরে রাজ্যপালের সম্মতি পাওয়া গিয়েছে। 1 জুলাই 2022 থেকে রাজ্যের পুলিশকর্মীদের জন্য এই নিয়ম কার্যকর হতে চলেছে। সংশোধিত বেতন বৃদ্ধির (Salary Hike) সুযোগ পাবেন এবার রাজ্যের পুলিশকর্মীরা।

রাজ্যের ক্ষমতায় মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার আসার পর থেকেই সরকারের বিভিন্ন দপ্তরের কর্মী, আধিকারিকদের জন্য একাধিক সিদ্ধান্ত গ্রহণ করা হচ্ছে। যার ফলে সরকারি দপ্তরের কর্মী এবং আধিকারিকরা আরো বেশি সুবিধা পেতে পারেন। এর আগে একাধিক প্রশাসনিক বৈঠকে (Administrative Meeting) পুলিশ এবং প্রশাসনিক কর্তাদের বিভিন্ন রকমের সুযোগ সুবিধা দেওয়ার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী।

EK24 News

কবে থেকে চালু নতুন শ্রম আইন, বেতন বৃদ্ধি, ছুটির নিয়ম সব পাল্টে যাচ্ছে।

রাজ্যের আইন শৃঙ্খলা রক্ষার কাজে পুলিশ কর্মীদের ভূমিকা যথেষ্ট গুরুত্বপূর্ণ। ফলে সরকার রাজ্যের পুলিশকর্মীদের জন্য এই ধরনের সিদ্ধান্ত (Salary Hike) গ্রহন করায় অনেকটাই উপকৃত হবেন তারা। তবে পাশাপাশি পুলিশ কর্মীদেরও সমাজের আইন শৃঙ্খলা রক্ষার কাজে আরো দায়িত্বপূর্ণ এবং সচেতন হতে হবে।

Advertisement

যাতে রাজ্যের সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিক সমস্ত ক্ষেত্রেই যেন কোনো ধরনের শান্তি শৃঙ্খলা বিঘ্নিত না হয়। রাজ্য সরকারের পক্ষ থেকে পুলিশ, শিক্ষক, দমকল, চিকিৎসা কর্মী থেকে শুরু করে সমস্ত স্তরের সরকারি কর্মীদের জন্যই নিত্যনতুন সিদ্ধান্ত ঘোষণা করা হচ্ছে।
Written by Rajib Ghosh.

আজ থেকে 4 ব্যাংকের নিয়ম বদল, না মানলে ফাইন অনিবার্য।

Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement