Advertisement
5G Network India
Advertisement

5G Network India – Jio, Airtel, VI কে টক্কর দিতে ময়দানে আদানি। লাভবান হবেন গ্রাহকেরা?

দৈনন্দিন জিনিসপত্রের মূল্য বৃদ্ধির সঙ্গে মোবাইল ফোনের রিচার্জ প্ল্যানের দাম (5G Network India) বেড়েছে অনেকটাই। যার ফলে সাধারণ মানুষ যথেষ্ট সমস্যার সম্মুখীন। কারণ বর্তমানে মোবাইল ফোন খুব গুরুত্বপূর্ণ ডিভাইস। যার মাধ্যমে জরুরি প্রয়োজনীয় দরকারগুলো সম্পন্ন করা হয়।

Advertisement

তবে এবার কি সস্তার রিচার্জ প্ল্যানের (5G Network India) অফার পেতে পারেন গ্রাহকেরা? প্রশ্নটি উঠতে শুরু করেছে। তার কারণ, জানা গিয়েছে, টেলিকম ব্যবসায় প্রবেশ করতে চলেছেন গৌতম আদানি।

বর্তমানে আম্বানির রিলায়েন্স এবং সুনীল ভারতী মিত্তলের এয়ারটেল (5G Network India) রয়েছে। তাদের প্রতিদ্বন্দ্বী হয়ে উঠতে পারেন আদানির সংস্থা। একাধিক রিপোর্ট অনুযায়ী, আদানির সংস্থা টেলিকম ব্যবসায় প্রবেশ করলে Jio, Airtel এবং Vodafone Idea-কে রীতিমতো টক্কর দিতে পারে। ফলে প্রতিযোগিতা বাড়ার সম্ভাবনা যথেষ্টই বেশি। গত 26 জুলাই 5G এয়ার ওয়েভের নিলাম করে সরকার।

Advertisement

ব্যাংক প্রায় দেউলিয়া, আর টাকা তুলতে পারবেন না এই চারটি সরকারী ব্যাংক থেকে, আপনার টাকার কি হবে

সেই নিলামে Jio, Airtel, Vodafone Idea ছাড়াও চতুর্থ একটি সংস্থা (5G Network India) উপস্থিত ছিল। সেই চতুর্থ সংস্থাটি আদানির সংস্থা বলে জানা গিয়েছে। 5G নিয়ে টেলিকম ক্ষেত্রে প্রবেশ করতে চলেছে আদানির সংস্থা। টেলিকম ব্যবসায় আদানির সংস্থা রীতিমতো প্রস্তুতি নিয়ে প্রবেশ করতে চলেছে।

DNA News এর তরফ থেকে দাবী করা হচ্ছে, জিও যেমন আনলিমিটেড ফ্রি দিয়ে গ্রান্ড ওপেনিং করেছিলো ভারতে। ঠিক তেমনি আদানীর এই টেলিকম সংস্থা ও 5G পরিষেবা ফ্রি দিয়েই শুরু করবে।

EK24 News

যেসমস্ত প্রাইমারী টেট ২০১৪ শিক্ষকদের নথি ঠিক নেই তাদের লিস্ট ধরে ডাকা শুরু করলো CBI, লিস্ট দেখতে ক্লিক করুন

ইতিমধ্যেই ন্যাশনাল লং ডিস্ট‍্যান্স NLD এবং ইন্টারন্যাশনাল লং ডিস্ট‍্যান্স INLD এর লাইসেন্স নেওয়া হয়ে গিয়েছে। কবে থেকে আদানির সংস্থা টেলিকম ব্যবসায় প্রবেশ করবে সেটা সময় বলবে।

Advertisement

তবে জিও এয়ারটেল এবং ভোডাফোন আইডিয়ার সঙ্গে চতুর্থ একটি সংস্থা টেলিকম ব্যবসায় নামলে সেক্ষেত্রে প্রতিযোগিতা রীতিমতো বেড়ে যাবে। আর প্রতিযোগিতা বাড়লেই গ্রাহকেরা নিত্য নতুন সস্তার রিচার্জ প্ল্যানের অফার পেতে পারে বলেই মনে করা হচ্ছে।

ইলিয়ন মাস্ক তো পারলোনা ভারতে ব্যাবসা জমাতে, এবার আদানী কি পারবেন? আর তাতে জিও এর একচাটিয়া বাজার কি কম্বে? আখেরে গ্রাহকের লাভ হবে তো? রিচার্জের দাম কমবে তো? আপনার কি মনে হয়, নিচে কমেন্ট করে জানাবেন।
Written by Rajib Ghosh.

পোস্ট অফিসে কর্মী নিয়োগ, বেতন 63,200 টাকা, জানুন আবেদনের পদ্ধতি

Advertisement
Advertisement
6 thoughts on “5G Network India – Jio Airtel কে টক্কর দিতে টেলিকম ব্যাবসায় আদানি, টানা 2 বছর 5G ফ্রি দেবে নতুন সংস্থা।”
  1. Mr. Goutam Adani led Adani Enterprise has clearly stated that they are going to enter into public communication system by selling SIM card.
    Hence, question of public getting free call benefit etc. does not arise.
    Yes, it may disturb existing business matrix of the present telecom players but for that we will have to wait and watch how they move.
    I think, this is not the right time to make any comment.

  2. Advertisement
  3. Recharge rate day to day is going up, middle class family are suffered a lot, govt should think about it,so that people can use mobile and internet also

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement