5 Rs Old Note – ট্রাক্টর মার্কা ৫ টাকার পুরনো নোট থাকলেই মালামাল, বিক্রয় করলেই লাখ টাকা।

৫ টাকার এই নোট বা 5 Rs Old Note যদি কাছে থাকে, আর দেখতে হবে না, পকেটে ঢুকবে কয়েক লক্ষ টাকা।
চাকরি বা ব্যবসা কিছুই করতে হবে না। কিন্তু হয়ে যেতে পারেন লাখপতি বা কোটিপতি। শুনেই অবাক হয়ে যাচ্ছেন? না, অবাক হওয়ার মত কিছু নেই। সম্প্রতি কমবেশি সকলেই নিজের উপার্জন কিভাবে বাড়ানো সম্ভব, সেই চিন্তাভাবনা করতে থাকেন।

Advertisement

কারণ দৈনন্দিন জীবনযাপন করতে গেলে যে পরিমাণ টাকার প্রয়োজন হয়, তা অধিকাংশ মানুষই সঠিকভাবে উপার্জন করতে পারেন না। ফলে দৈনন্দিন কষ্টের সীমা আর শেষ হয় না। তবু মানুষ স্বপ্ন দেখতে ভালোবাসে। লাখপতি বা কোটিপতি হতে চান সকলেই। বাধাধরা জীবনের এই কষ্ট দূর করতে চান। কিন্তু চাইলেই তো হবে না। সেরকম পথ কোথায়?

Advertisement

সহজে উপার্জনের উপায় আছে, এখানে সেরকমই একটি পথ নিয়ে আলোচনা করা হবে। নিতান্তই একটি সাধারণ শখ আপনাকে করে দিতে পারে লাখপতি। অনেক মানুষই পুরনো নোট বা কয়েন জমিয়ে রাখতে চান। নিতান্তই শখ থেকে তারা এগুলো জমিয়ে রাখেন। তাদের মধ্যে অধিকাংশ মানুষই জানেন না যে, এই নোট (Note) বা কয়েন (Coin) আন্তর্জাতিক বাজারে বহু চড়া দামে বিক্রি করা যায়। দেশ বিদেশের বহু ক্রেতা আছেন, যারা এই পুরনো নোট চড়া দামে কিনে থাকেন। (5 Rs Old Note Selling)

১, ২, ৫, ১০, ২০, ৫০ টাকার এরকম ধরনের পুরনো নোট (5 Rs Old Note) যদি আপনার কাছে থাকে, তাহলে সেগুলি নষ্ট না করে বিক্রি করে মুহূর্তের মধ্যেই লাখপতি হয়ে যেতে পারেন। ১৯৭০ বা ১৯৮০ সালের ৫ টাকার নোট যদি কাছে থাকে, তাহলেই হয়ে যাবেন লাখপতি। তবে সেই ৫ টাকার নোটে কিছু বিশেষত্ব থাকতে হবে।
পুরনো ওই ৫ টাকার নোটে যদি ট্রাক্টরের (Tractor Image) ছবি থাকে, তাহলে ওই নোট বিক্রি করে 1 লক্ষ টাকা পর্যন্ত পেতে পারেন। এছাড়াও ৫ টাকার তিনটি নোটে (5 Rs Old Note) যথাক্রমে 786 নম্বর যদি থাকে, তাহলে বিক্রি করে 3 লাখ টাকা পর্যন্ত পেয়ে যাবেন।

Indian 5 Rs Old Note for Sale:

এবার সেই ৫ টাকার নোট (5 Rs Old Note) কিভাবে বিক্রি করবেন, কোথায় বিক্রি করবেন, সেটা একবার দেখে নেওয়া যাক।
পুরনো নোট বা কয়েন বিক্রি করার জন্য Indiamart.com, Coinbazar, OLX- এর মত ওয়েবসাইট রয়েছে। যেখানে আপনি পুরনো এই নোট বিক্রি করতে পারবেন।
প্রথমেই নোট বিক্রির যে কোনো একটি পোর্টালে গিয়ে বিক্রেতা হিসেবে নথিভুক্ত করতে হবে।
এখানে আপনার মোবাইল নম্বর এবং ইমেইল আইডি দিতে হবে।

Advertisement

এরপর 5 Rs Old Note এর ছবি তুলে আপলোড করতে হবে।
ওই পোর্টালে আপনার সেই বিজ্ঞাপন প্রদর্শিত করা হবে। তারপরে যে ক্রেতা আপনার নোট কিনতে আগ্রহী হবেন, তিনি আপনার সঙ্গে সরাসরি যোগাযোগ করবেন। আর এভাবেই আপনার পুরনো নোট বিক্রি করে লাখপতি হয়ে যেতে পারবেন। এই পোষ্টের নিচে কমেন্ট করতে পারেন। আপনার কমেন্ট দেখে কোনও ক্রেতা আপনার সাথে যোগাযোগ করতে পারে।

আরও পড়ুন, 100 টাকার Old Note করবে বাজিমাত, রাতারাতি মিলবে কোটি টাকা।

এবার একটা বিষয় মনে রাখবেন, বিভিন্ন সূত্র থেকে পাওয়া খবর অনুযায়ী পুরনো নোট বিক্রি নিয়ে এখানে বলা হলো। কিন্তু এরকম কোনো নোট বিক্রি করার আগে সতর্ক থাকুন। কোথাও কাউকে কোনোভাবেই টাকা পয়সা দেবেন না। RBI বা রিজার্ভ ব্যাংক অফ ইন্ডিয়া পুরাতন নোট বা কয়েন ক্রয় বিক্রয় কে সমর্থন করে না। এছাড়া অনলাইনে জালিয়াতির সম্ভাবনা রয়েছে। তাই নিজ দ্বায়িত্বে ক্রয় বিক্রয় করার কথা ভাববেন। EK24 News কেবলমাত্র সংবাদ প্রচার করে, পুরাতন নোট বা কয়েন এর ক্রয় বিক্রয় বা বিজ্ঞাপন করে না।
Written by Rajib Ghosh.

অনলাইনে বিক্রয় করতে এখানে ক্লিক করুন।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment