Advertisement
সরকারি কর্মীদের আরও 3টি ছুটি ঘোষণা।
Advertisement

কর্মজীবনের ব্যস্ততার মধ্যে সরকারি কর্মীদের জন্য রয়েছে সুখবর। নতুন করে ছুটি ঘোষণা করা হয়েছে সরকারের পক্ষ থেকে। দুর্গাপুজোর পর কালীপুজো, ভাইফোঁটা, ছটপুজোকে কেন্দ্র করে সরকার ছুটির তালিকা (List of Govt Holidays) ঘোষণা করলো।

Advertisement

উৎসব মানেই একঘেয়েমি কর্মজীবন থেকে একটু অবকাশ। আর সেই কারণেই প্রত্যেকেই উৎসবের দিনগুলোর জন্য অপেক্ষায় থাকেন। যারা প্রতিদিন কাজের সূত্রে অফিস যাতায়াত করেন, সরকারি বা বেসরকারি যে ক্ষেত্রেই হোক না কেন, তারা দৈনন্দিন কর্মব্যস্ততা থেকে একটু ছুটি নিয়ে সেই সময়টা আনন্দের সঙ্গে কাটিয়ে দিতে চান। আর সেই সুযোগটা হয় একমাত্র যেকোনো উৎসবকে কেন্দ্র করে।

নতুন ছুটি ঘোষণাঃ

রাজ্যে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার ক্ষমতায় আসার পর থেকে সরকারি কর্মচারীদের জন্য উৎসবের দিনগুলোতে নিয়ম করে ছুটি দেওয়ার প্রক্রিয়া শুরু হয়ে যায়। হিন্দু, মুসলমান, খ্রিস্টান, শিখ, জৈন, আদিবাসী থেকে শুরু করে বিভিন্ন ধর্ম, বর্ণ, সম্প্রদায়ের মানুষের উৎসবকে কেন্দ্র করে যখন সবাই মিলিত হতে চান, সেই সময় সরকারের পক্ষ থেকে ছুটি দেওয়ার ফলে উৎসবের দিনগুলোতে সকলেই আনন্দে কাটাতে পারেন। বিরোধী দল বা সমালোচকরা যাই বলুন না কেন, প্রত্যেকেই এই ছুটিগুলো কিন্তু আন্তরিকভাবে আশা করেন।

Advertisement

শারদ উৎসবকে ইউনেস্কোর পক্ষ থেকে স্বীকৃতি দেওয়ায় এবার ১ সেপ্টেম্বর মুখ্যমন্ত্রী জোড়াসাঁকো ঠাকুরবাড়ি থেকে রানী রাসমণি অ্যাভিনিউ পর্যন্ত এক বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করেন। বিশ্ব দরবারে শারদ উৎসব স্বীকৃতি পাওয়ায় এবার বহুদিন আগে থেকেই আপামর বাঙালি এই উৎসব পালনের জন্য নেমে পড়েন। রাজ্য সরকারের পক্ষ থেকে ৩০ সেপ্টেম্বর থেকে ১০ অক্টোবর লক্ষ্মী পূজার দিন পর্যন্ত টানা ছুটি ঘোষণা করা হয়।

বারাসাতের কালীপুজোর সেরা ১০টি মন্ডপ আপনাকে দেখতেই হবে, ঘরে বসেই দেখুন।

এবার আবার সরকারের পক্ষ থেকে নতুন করে ছুটি ঘোষণা করা হলো। কালীপূজো উপলক্ষে ২৪ অক্টোবর থেকে ২৬ অক্টোবর পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছে। ভাইফোটার দিন সরকারি ছুটি দেওয়ার নিয়ম চালু হয়েছে। ফলে ২৭ অক্টোবর ভাইফোঁটা উপলক্ষে ছুটি দেওয়া হচ্ছে সরকারি কর্মীদের (Govt Declares Holiday in Bhaidhoj) এছাড়াও ৩০ এবং ৩১শে অক্টোবর ছটপুজোর জন্য জোড়া ছুটি থাকছে।

EK24 News

মহিলাদের জন্য দারুন সুযোগ, ফ্রি স্মার্টফোন সাথে 3 বছরের জন্য ফ্রি ইন্টারনেট ও অন্যান্য পরিষেবা।

হিসেব অনুযায়ী দেখতে গেলে, ২৪ অক্টোবর থেকে ২৬ অক্টোবর কালীপুজোর জন্য তিন দিন ছুটি দিয়েছে রাজ্য সরকার। সেক্ষেত্রে ২৩ অক্টোবর রবিবার। তারপরেই ২৭ অক্টোবর ভাইফোঁটা উপলক্ষে ছুটি। ফলে ২২ অক্টোবর শনিবার থেকে ধরলে ছয় দিন ছুটি থাকছে সরকারি অফিসগুলোতে। তারপরেই থাকছে ছট পুজোর ছুটি।

Advertisement

RBI এর কঠোর সিদ্ধান্তের ফল, দেশজুড়ে জোর ধাক্কা, সাধারন মানুষের টাকা পয়সায় কি প্রভাব পড়বে জানুন।

এর আগে আদিবাসীদের উৎসব করম পূজোতে রাজ্য সরকারের পক্ষ থেকে ছুটি ঘোষণা করা হয়েছিল। আদিবাসী সম্প্রদায়ের মানুষ যাতে করম পূজো পালন করতে পারেন সেই উপলক্ষে সরকারের পক্ষ থেকে ছুটি দেওয়া হয়। প্রায় সমস্ত ধর্মের উৎসবে ছুটি দেওয়া হচ্ছে রাজ্য সরকারের তরফে। এবার দুর্গাপুজো, লক্ষ্মীপূজার পরে কালীপুজো এবং ভাইফোটা উপলক্ষে সরকারের পক্ষ থেকে ছুটির তালিকা ঘোষণা করা হয়েছে।
Written by Rajib Ghosh.

Advertisement
Advertisement
One thought on “পুজো কাটতেই রাজ্য সরকারি কর্মীদের আরও 3টি ছুটি ঘোষণা। কোন কোন দিন অফিস বন্ধ থাকবে, দেখুন।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement