Advertisement
Dearness Allowance
Advertisement

Dearness Allowance – পহেলা জুলাই থেকে ডিএ ঘোষণা?

পশ্চিমবঙ্গে রাজ্য সরকারী কর্মীদের গত ১৯ মাস ধরে কোনও ডিএ (Dearness Allowance) ঘোষণা হয়নি। তবে বিভিন্ন সংবাদ মাধ্যমে পুজোর আগেই ডিএ ঘোষণার ইঙ্গিত দেওয়া হয়েছে। তবে রাজ্য সরকারী কর্মীরা মনে করছেন যতক্ষণ না সরকারী বিজ্ঞপ্তি বেরোচ্ছে, ততক্ষণ তারা বিশ্বাস করতে রাজি নন। আর এর মধ্যেই একটি বিজ্ঞপ্তি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

Advertisement

আজ বিভিন্ন সামাজিক মাধ্যমে পশ্চিমবঙ্গ অর্থ দপ্তরের নামাঙ্কিত একটি নির্দেশনামা ভাইরাল হয়, যেখানে বলা হয় পহেলা জুলাই ২০২২ থেকে ১২% ডিএ (Dearness Allowance) পশ্চিমবঙ্গ রাজ্য সরকারী কর্মী ও সরকারী পোষিত সংস্থার কর্মীদের দেওয়া হবে। ওই ভাইরাল বিজ্ঞপ্তির মেমো নাম্বার 3490-F(P2) Date – 14, July, 2022.

তবে লক্ষ্য করলে দেখা যায় ২০২০ সালে ৩% ডিএ (Dearness Allowance) ঘোষণা করা হয়েছিলো তার মেমো নাম্বার ও কাকতালীয় ভাবে 3490-F(P2), যেটি টেকনিক্যালি এক হওয়ার কথা নয়। এছাড়াও আগের ডিএ সংক্রান্ত অর্ডারের বয়ান আর এই অর্ডারের বয়ান ও একই রকম।

Advertisement

এমনকি ভাইরাল হওয়া এই বিজ্ঞপ্তির লাস্ট অংশটি অর্থাৎ স্বাক্ষর করা অংশটি নেই। কারন আগের অর্ডারের আধিকারিক বর্তমানে এই ডিপার্টমেন্টে কর্মরত নন। তাই স্বভাবতই আগের স্বাক্ষর দেখলেই সবাই আসল নকল বুঝে ফেলবে।

এছাড়া এই PDF টির এডিটিং নিখুঁত ভাবে করলেও ১২% ফন্ট টি ১২ সাইজে করা হয়েছে, যেখানে পুরো অর্ডারের ফন্ট ১১ সাইজের করা (Tested with PDF Detector)। সুতরাং এই অর্ডার টি ইচ্ছাকৃত ভাবেই ফেক পোষ্ট করে ভাইরাল করার চেষ্টা করা হয়েছে।

EK24 News

পোস্ট অফিসের তরফে জারি নতুন নিয়ম, এখনই জানুন, New Rules 2022.

অর্থদপ্তরের ওয়েবসাইটে এমন কোনও অর্ডার পোষ্ট করা হয়নি। প্রসঙ্গত উল্লেখ্য, এই ধরনের অর্ডারের আগে মুখ্যমন্ত্রী আগে ঘোষণা করেন তারপর ওয়েবসাইটে দেওয়া হয়। আগে কোনও ভাবেই সরকারী বিজ্ঞপ্তি (Dearness Allowance) সামজিক মাধ্যমে ছড়ায় না।

Advertisement

তাই ডিএ সংক্রান্ত (Dearness Allowance) কোনও ঘোষণা এখনও হয়নি। যদি সেই সংক্রান্ত কোনও সিদ্ধান্ত হয় তা ১৬ তারিখে হতে পারে। সুতরাং এই খবরটি শেয়ার করে সকলকে বিভ্রান্ত না হতে সাহায্য করুন। সরকারী কর্মীদের স্বার্থে প্রচারিত।

কালকের মিটিং এর লাইভ আপডেট দেওয়া হবে। আমাদের প্রতিনিধি উক্ত স্থানে উপস্থিত থাকবেন। কাল দুপুরে আপডেট দেওয়া হবে। এই বিষয়ে কোনও মন্তব্য থাকলে নিচে কমেন্ট করুন।

আইনের ফাঁকে এই যাত্রায় বেঁচে গেলেন 2017-2019 নিযুক্ত প্রাথমিক শিক্ষকেরা

Advertisement
Advertisement
2 thoughts on “Dearness Allowance – পশ্চিমবঙ্গে 1 জুলাই 2022 থেকে 12% D.A প্রাপ্তির বিজ্ঞপ্তি সোশ্যাল মিডিয়ায়, সেই বিজ্ঞপ্তির চুলচেরা বিশ্লেষণ, PDF Download”
  1. আমার ও তাই মনে হয়েছিল, বিজ্ঞপ্তিটি ফেক। ধন্যবাদ, সঠিক তথ্য পরিবেশন করার জন্য।

  2. এই ফেক নিউজ তো আগেও বহুবার প্রচারিত হয়েছে।এটা কারা কি উদ্দেশে করে,তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া উচিৎ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement